ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ওয়েডের সেই ক্যাচ মিস করে ২ রাত ঘুমোতে পারেননি হাসান আলি
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

ম্যাথু ওয়েডের সেই ক্যাচ মিস করার পর দুই রাত ঘুমোতে পারেননি হাসান আলি। ওই ক্যাচটাই টি-টোয়েন্টি বিশ্বকাপে দৌড় থামিয়ে দিয়েছিল পাকিস্তানের। ভারতকে হারিয়ে সংযুক্ত আরব আমিরাতে দুরন্ত যাত্রা শুরু করেছিল বাবর আজমের টিম। গ্রুপ লিগে একটাও ম্যাচ না হেরে শেষ চারে পা রেখেছিল পাকিস্তান। 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনালেও জয়ের স্বপ্ন দেখাতে শুরু করেছিলেন বাবররা। কিন্তু শাহিন আফ্রিদির বলে ১৯তম ওভারে ডিপ মিড উইকেটে হাসান মিস করেছিলেন ওয়েডের ক্যাচ। সেখান থেকে ম্যাচটা জিতে ফাইনালে ওঠেন ডেভিড ওয়ার্নাররা। চ্যাম্পিয়নও হন। আর হাসান আলী ভিলেন হয়ে গিয়েছিলেন নিজের দেশে।

ওই ঘটনা এখনও ভুলতে পারেননি হাসান। পাকিস্তানি ওই পেসার বলেছেন, ওটা জীবনের অন্যতম কঠিন পরিস্থিতি। ওই ক্যাচ মিসটা ভোলা সম্ভব নয়। এটা কাউকে বলিনি এখনও যে, ওই ঘটনার পর আমি দুই রাত ঘুমোতে পারেনি। আমাকে ঘুমাতে না দেখে আমার স্ত্রী পর্যন্ত দুশ্চিন্তায় পড়ে গিয়েছিল। কিছুতেই ওই দৃশ্যটা ভুলতে পারছিলাম না। শুধু ক্যাচ মিসের দৃশ্যটা ঘুরে ফিরে আসত। বাংলাদেশ সফরের সময় নিজেকে বুঝিয়েছিলাম, ওই ক্যাচটা নিয়ে পড়ে থাকলে চলবে না। সামনে তাকাতে হবে। এগিয়ে যেতে হবে।

পরিবারের মতো পাকিস্তান টিমও হাসানের পাশে দাঁড়িয়েছিল। যা নিয়ে হাসানের মন্তব্য, আমি খেলাটার প্রতি কতটা দায়বদ্ধ, তা আমার টিমের সতীর্থরা জানে। আমি কোনও ম্যাচই কখনও হালকা নেই না। নিজেকে যে কোনও ম্যাচের জন্য সব সময় তৈরি রাখি। চেষ্টা করি পারফর্ম করার। কিন্তু অস্ট্রেলিয়া ম্যাচের পর আমি কান্নায় ভেঙে পড়েছিলাম। শাহিনও আমার সঙ্গে কাঁদছিল। ভীষণ কষ্টের সময় ছিল ওটা।

দীর্ঘদিন পর আইসিসির কোনও টুর্নামেন্টে পাকিস্তান চ্যাম্পিয়ন হওয়ার মতো খেলছিল। ওই ম্যাচের আগে থেকেই হাসানকে বসানোর দাবি উঠেছিল। কিন্তু টিম ম্যানেজমেন্ট তাকে খেলায়। আর সেমিফাইনালে ওয়েডের ক্যাচ মিস করা বুমেরাং হয়ে যায়। হাসান অবশ্য বলেছেন, আমাকে কাঁদতে দেখে শোয়েব মালিক আমার কাছে এসে বলেছিলেন, তুমি বাঘ। তোমার এভাবে ভেঙে পড়া শোভা পায় না।

বিডি-প্রতিদিন/আবুল্লাহ সিফাত



এই পাতার আরো খবর