ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কেন প্রশংসায় ভাসছেন নেপালের উইকেটরক্ষক? (ভিডিও)
অনলাইন ডেস্ক

ওমানে চার দেশের টি-টোয়েন্টি টুর্নামেন্টের একটি ঘটনায় চারদিক থেকে প্রশংসায় ভাসছেন নেপালের উইকেটরক্ষক আসিফ শেখ। সেই ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে নামে নেপাল। টস হেরে শুরুতে ব্যাট করে আয়ারল্যান্ড। ১৮ ওভার শেষে আয়ারল্যান্ডের রান ৮ উইকেটে ১১৩।

এমন সময় ১৮তম ওভারে কমল সিংয়ের বলে বড় শট খেলার চেষ্টা করেন আয়ারল্যান্ডের মার্ক আডায়ার। তবে বল ঠিকমতো ব্যাটে লাগাতে পারেননি। ব্যাটে লেগে বল পিচের পাশেই গড়িয়ে যায়। বোলার দৌড় লাগান বল ধরার জন্য। দুই ব্যাটসম্যান দ্রুত এক রান নেওয়ার চেষ্টা করেন। তবে বোলারের সঙ্গে ধাক্কা লেগে পড়ে যান নন-স্ট্রাইকার ব্যাটসম্যান অ্যান্ডি ম্যাকব্রায়ান। ইচ্ছেকৃত ধাক্কা অবশ্য ছিল না। 

তবে ব্যাটসম্যান উঠে দাঁড়িয়ে পুনরায় দৌড় শুরু করার আগেই বোলার কমল সিং বল ছুড়ে দেন উইকেটকিপারের হাতে। ম্যাকব্রায়ান বুঝে যান, রান সম্পূর্ণ করা সম্ভব নয় তার পক্ষে। অর্থাৎ এক্ষেত্রে রান-আউট হয়ে সাজঘরে ফেরাই তার নিয়তি।

যদিও আসিফ এক্ষেত্রে ম্যাকব্রায়ানকে রান-আউট করার সহজ সুযোগ থাকা সত্ত্বেও বল স্টাম্পে লাগাননি। বোলারের সঙ্গে ধাক্কা লেগে ব্যাটসম্যান পড়ে গিয়েছিলেন বলেই তিনি আউট করেননি ম্যাকব্রায়ানকে। এমন ঘটনায় সারাবিশ্বের প্রশংসা কুড়াচ্ছেন আসিফ।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর