ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আমাদের সাহস নিয়ে খেলতে হবে: তামিম
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে চলতি বছরের ওয়ার্ল্ড কাপ সুপার লিগ শুরু করেছে বাংলাদেশ। তামিম ইকবালরা চলতি বছরের দ্বিতীয় সিরিজ খেলতে এখন দক্ষিণ আফ্রিকায়। আজ সেঞ্চুরিয়ানে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি খেলবে টাইগাররা। বাংলাদেশ সময় সন্ধ্যা ৫টায় শুরু হবে ম্যাচ।

দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশ তিন ফরম্যাট মিলিয়ে তাদের বিপক্ষে খেলেছে ১৯ ম্যাচ। জিততে পারেননি একটিও। তবে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল দেশ ছাড়ার আগে ওই পরিসংখ্যান পাল্টে দেওয়ার পণ করেছেন। ওয়ানডেতে একটি জয় চান-ই চান। মাঠে নামার আগে তামিম সতীর্থদের সাহস নিয়ে এগিয়ে যাওয়ার মন্ত্র নিয়েছেন, দিয়েছেন অনুপ্রেরণা।

গণমাধ্যমে তামিম বলেছেন, ‘এখানে আমরা আমাদের কাজ নিয়ে মনোযোগী। দক্ষিণ আফ্রিকায় সব সময়ই কঠিন সফর হয় আমাদের জন্য। এবার আমাদেরকে সেই জিনিসটার পরিবর্তন করতে হবে। এজন্য আমাদের সাহস নিয়ে খেলতে হবে এবং চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। এটা খুব গুরুত্বপূ্র্ণ। অনুপ্রেরণার কথা যেটা বললেন, আপনি যখন দেশের জার্সি পরে মাঠে নামেন তার থেকে বড় কিছু আর থাকে না।‘

দক্ষিণ আফ্রিকায় এবার তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলবে বাংলাদেশ। তিনটি ওয়ানডে হবে সেঞ্চুরিয়ান ও ওয়ান্ডারার্সে। ওয়ান্ডারার্সে ২০০৩ সালে কেনিয়ার সঙ্গে একটি ওয়ানডে খেললেও সেঞ্চুরিয়ানে কোনো ম্যাচ খেলেনি বাংলাদেশ। ওয়ানডে সিরিজের শুরুটা হচ্ছে সেখানে, যেখানে বরাবরই রান উৎসব হয়। তামিমরা মাঠের পরিসংখ্যান জেনেই মাঠে নামছেন। সেভাবেই নিজেদের প্রস্তুত করেছেন বলেই দাবি ওয়ানডে অধিনায়কের।

তামিম বলেছেন, ‘এখানে আমাদের ওয়ানডে ক্রিকেট খেলার খুব বেশি অভিজ্ঞতা নেই। তবে এতটুকু বলতে পারি এখানে আমাদের জন্য চ্যালেঞ্জ থাকবে। যদি পরিসংখ্যান দিয়ে বিবেচনা করি তাহলে বলব, এটা বেশ হাই স্কোরিং গ্রাউন্ড যেখানে অনেক রান হয়। মাঠের আকৃতি এবং আউটফিল্ড বড় কারণ। তবে পরিসংখ্যান যতই দেখি না কেন আমাদের মাঠে ভালো ক্রিকেট খেলতে হবে। কোনো সন্দেহ নেই তারা আমাদের ওপর চড়াও হয়ে উঠবে। ওই জিনিসটা আমাদের ভালো করে সামলে নিতে হবে।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর