ঢাকা, রবিবার, ২১ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইয়াসিরকে নিয়ে যা বললেন সাকিব
অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গতকাল শুক্রবার ঐতিহাসিক জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এই জয়ের আগে দক্ষিণ আফ্রিকার মাঠে বাংলাদেশ কোনো ফরম্যাটে জয়ের দেখা পায়নি। এদিন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়নের মাঠে ৩৮ রানের বিশাল জয় তুলে নিয়েছে তামিম ইকবালের দল। জয়ের এই ম্যাচে সাকিব-মিরাজের পাশাপাশি নজর কেড়েছেন ইয়াসির আলি রাব্বি।

আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ দিয়ে ওয়ানডে অভিষেক হয়েছিল তার। দুই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে তার সংগ্রহ ছিল ০ ও ১ রান। তবু তাকে অকার্যকর ভেবে ছুড়ে ফেলেনি বাংলাদেশের টিম ম্যানেজম্যান্ট। যার সুফল পাওয়া গেলো দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম ওয়ানডেতেই। যেখানে বাংলাদেশকে ৩১৪ রানের বড় সংগ্রহ এনে দেওয়ার অন্যতম কারিগর ২৬ বছর বয়সী এ ডানহাতি মিডল অর্ডার ব্যাটার। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে খেলেছেন ৪৪ বলে ৫০ রানের ঝকঝকে এক ইনিংস।

ইনিংসের ২৯তম ওভারে দলীয় ১২৪ রানের মাথায় তৃতীয় উইকেট পতনের পর ব্যাটিংয়ে নেমেছিলেন ইয়াসির। চতুর্থ উইকেটে সাকিবের সঙ্গে গড়েছেন ১১৫ রানের জুটি, তাও কি না মাত্র ১৩.৩ ওভারে। দলকে আড়াইশ ছুঁইছুঁই অবস্থায় পৌঁছে দিয়ে সাজঘরে ফেরেন ইয়াসির।

আউট হওয়ার আগে চারটি চার ও দুইটি ছয়ের মারে ক্যারিয়ারের প্রথম অর্ধশতক তুলে নেন তিনি। বিশেষ করে কাগিসো রাবাদার বলে ফ্লিক করে হাঁকানো ছক্কাটি ছিল ম্যাচেরই অন্যতম সেরা শট। এর বাইরে লুঙ্গি এনগিডি কিংবা মার্কো জানসেনকেও দারুণ সামলেছেন এ ডানহাতি ব্যাটার।

তাই তো ঐতিহাসিক জয়ের পর পুরস্কার বিতরণী ম্যাচসেরা সাকিব আল হাসান বলেন, ‘ইয়াসির খুব ভালো ব্যাটিং করেছে। ওর সঙ্গে আমার জুটিটা ভালো ছিল। ইয়াসিরকে কৃতিত্ব দিতেই হয়। কারণ সে তার ক্যারিয়ারের মাত্র চতুর্থ ম্যাচ খেলছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদেরই মাটিতে। এটা তার জন্য সহজ ছিল না।’

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর