ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মাহমুদুল্লাহকে নিয়ে যা বললেন তামিম
অনলাইন ডেস্ক

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৭ উইকেটের জয় নিয়ে সিরিজে সমতায় ফিরল দক্ষিণ আফ্রিকা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ১৯৪ রান করে বাংলাদেশ। জবাবে খেলতে নেমে ৭৬ বল এবং ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

দক্ষিণ আফ্রিকার কাছে ওয়ান্ডারার্সে দ্বিতীয় ওয়ানডেতে বড় ব্যবধানে হারার পর মাহমুদুল্লাহকে ছয়ের পরিবর্তে সাতে ব্যাটিং করানো যায় কিনা এবং তাকে নিয়ে টিম ম্যানেজমেন্টের ভাবনা কি— সে বিষয়ে জানতে চাওয়া হয় অধিনায়ক তামিম ইকবালের কাছে।

এই প্রশ্নের জবাবে তামিম বলেন, ‘আমার কাছে মনে হয় রিয়াদ ভাই আমাদের ওয়ানডে দলের গুরুত্বপূর্ণ অংশ। দেখেন, আফিফ ৭ নম্বরে সত্যই ভালো ব্যাটিং করে। আমি যদি এখন আফিফকে ছয়ে নিয়ে আসি, তাহলে আমাদের আর একজন সাত নম্বর ব্যাটসম্যান খুঁজতে হবে। তখন কথা হবে যে নাম্বার সেভেনে কে খেলবে?’

‘আপনার যদি মনে থাকে যে ৬ মাস বা ১ বছর আগে আমরা সব সময়ই বলতাম যে আমাদের ৬ ও ৭ নম্বরে এমন ব্যাটসম্যান দরকার যারা গেম ফিনিশ করবে এবং নিচে গিয়ে রান করতে পারবে। সেক্ষেত্রে আমার কাছে মনে হয় আফিফ ঠিক আছে। ও যে ধরনের ব্যাটিং করে ওখানে দুই-চারটা ম্যাচে খারাপ করতেই পারে। কিন্তু যেদিন ও ভালো খেলবে ভালো রান করবে ওইদিন আমরা একটা মিডিলিং পজিশনে চলে যাবো। এটাই তার কোয়ালিটি। আমি বলবো সে তার পজিশনে সব সময় ভালো করছে। রিয়াদ ভাইয়ের ব্যাপারটা খুব পরিষ্কার ও সাধারণ। আমি, নির্বাচক বা টিম ম্যানেজম্যান্ট কেউ-ই তাকে নিয়ে কিছু ভাবছে না। ওয়ানডেতে তিনি খুব খুব গুরুত্বপূর্ণ ক্রিকেটার।’ যোগ করেন তামিম।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর