ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সাকিব দলে থাকলে কেন মুমিনুলের হাসি পায়?
অনলাইন প্রতিবেদক
সংগৃহীত ছবি

টেস্টে সাকিব আল হাসানকে দেখাটা আজকাল অনেকটাই ডুমুরের ফুুলের মতো বিরল ঘটনা। সাদা বলের এই গেম চেঞ্জার লাল বলের প্রতি কেন যেন অতোটা আগ্রহী নন। তার টেস্ট খেলা, না খেলা নিয়ে অনেক আক্ষেপ যেমন আছে; তেমন আছে নানা সমালোচনাও। নিন্দুকরা তো কথায় কথায় সাকিবকে তোলেন কাঠগড়ায়। অনেকেই আবার আক্ষেপ করে বলেন, ক্যারিয়ারে একশ’টা টেস্ট খেলতে পারলেই সাকিব গ্যারি সোবার্সদের মতো কিংবদন্তি অলরাউন্ডারদের এই ফরম্যাটে নিশ্চিত টপকে যেতেন। চলে যেতেন ধরাছোঁয়ার বাইরে।

তবে সাকিবের সেসবে হেলদোল নেই, তিনি ক্রিকেটের লংগার ভার্সন থেকে সব সময় নিজেকে দূরেই রাখতে চান। তাই মুমিনুল হকও তার অধিনায়কত্বের আমলে খু্‌ব একটা সাকিবকে দলে পাননি। অধিকাংশ সময়ই মুমিনুল মাঠে নেমেছেন সাকিব ছাড়া। তাই সাকিব দলে থাকবেন না এটাই তার কাছে স্বাভাবিক ঠেকছে।

আজ শুক্রবার সাউথ আফ্রিকার ডারবানে সাংবাদিকদের সাথে আলাপকালে মুমিনুল সাকিব আল হাসানের দলে ফেরা নিয়ে নিজের প্রতিক্রিয়া জানালেন সোজা সাপ্টা ভাষায়। কোনো রাখঢাক না রেখেই বললেন, ‘আমার কাছে মনে হয় উনি না থাকাটা, প্রায় সময়ই তো থাকে না। থাকাটাই আমার কাছে হাসি পায় ( হেসে ফেলেন মুমিনুল)। উনি থাকলে অনেক কিছুই সহজ হয়ে যায়। আমার টিম কম্বিনেশন সহজ হয়ে যায়, এক্সট্রা একজন বোলার এবং এক্সট্রা একজন ব্যাটার নিতে হয় না। এই বিষয়গুলো আমার জন্য খুব গুরুত্বপূর্ণ।’

শুরুতে সাকিব সাউথ আফ্রিকায় টেস্ট সিরিজ খেলতে চাননি। এটা আইপিএলের নিলামের আগের ঘটনা। নিলাম শেষে সাকিব দল না পাওয়ায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, সাউথ আফ্রিকায় সাকিব সব ফরম্যাটেই খেলবেন। এরপর আবার নাটকীয়তা। সাকিব জানালেন, তিনি আসলে আন্তর্জাতিক ক্রিকেট খেলার মতো শারীরিক ও মানসিক অবস্থাতেই নাই! তারপর বিসিবি সভাপতির সাথে ফের বৈঠক, এবার টেস্ট-ওয়ানডে দুই ফরম্যাটে খেলবেন এমন ইঙ্গিত দিয়েই সাউথ আফ্রিকার বিমান ধরেছিলেন সাকিব। তবে সেখানেও মুমিনুলের বিধি বাম! সাকিবের পরিবারের চার সদস্য অসুস্থ থাকায় তাকে ওয়ানডে সিরিজ খেলেই দেশে ফিরতে হয়েছে। প্রথম টেস্টে সাকিবকে পাওয়া যাচ্ছে না, সেটা নিশ্চিত। তবে শোনা যাচ্ছে দ্বিতীয় টেস্ট খেলতে আবারও সাউথ আফ্রিকা যেতে পারেন সাকিব।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর