ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

হায়দরাবাদকে সহজেই হারাল রাজস্থান
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

ব্যাটে-বলে দাপট দেখিয়ে সানরাইজার্স হায়দরাবাদকে ৬১ রানে হারিয়ে এবারের আইপিএল অভিযান শুরু করল রাজস্থান রয়্যালস। বিপক্ষের বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে কাজটা শুরু করেছিলেন সঞ্জু স্যামসন। এরপর বল হাতে কেন উইলিয়ামসনের দলকে উড়িয়ে দিলেন প্রসিদ্ধ কৃষ্ণা, ট্রেন্ট বোল্ট ও যুজবেন্দ্র চাহাল। ফলে রাজস্থানকে বাইশ গজের যুদ্ধে জয় লাভ করতে একদমই বেগ পেতে হয়নি। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ২১০ রান তোলে রাজস্থান। জবাবে ৬ উইকেটে ১৪৯ রান তুলে আটকে যায় হায়দরাবাদ।   

টস জিতে বল করার সিদ্ধান্ত নেন উইলিয়ামসন। ভুবনেশ্বর কুমারের বলে ক্যাচ দেন জস বাটলার। আব্দুল সামাদ ক্যাচ নেন। কিন্তু আম্পায়ার জানালেন নো বল। দিনের শুরুটাই ভাল হল না হায়দরাবাদের। এরপর বাটলারের ক্যাচ ফস্কালেন আব্দুল সামাদ। যদিও সেই উমরান মালিকের সেই বলটাও নো বল ছিল। ২৮ বলে ৩৫ রান করে গেলেন বাটলার। তার ইনিংস তিনটি ছয় এবং তিনটি চার দিয়ে সাজানো ছিল। 

বাটলারের গড়ে দেওয়া ভিতের উপর দাঁড়িয়ে সঞ্জু স্যামসন শাসন করলেন। ২৭ বলে ৫৫ রান করেন রাজস্থানের অধিনায়ক।২৯ বলে ৪১ রান করেন দেবদত্ত পাড়িক্কল। বাকি কাজটা শেষ দিকে সারেন শিমরন হেটমেয়ার। তার মাত্র ১৩টি বলে করলেন ৩২ রানের উপর ভর করে ২০০ রানের গণ্ডি টপকে যায় রাজস্থান। 

ব্যাট হাতে ঝড় তোলার পর, বল হাতেও বিপক্ষের ঘুম ছুটিয়ে দিল রাজস্থান। সেখানেও বড় ভূমিকা নিলেন আর এক সাবেক এক নাইট তারকা। প্রসিদ্ধ কৃষ্ণা গত বছর নাইটদের হয়ে খেলে টিম ইন্ডিয়ার দরজা খুলে ফেলেন। কেন তাকে ১০ কোটি টাকা দিয়ে কিনেছে রাজস্থান সেটা বুঝিয়ে দিলেন প্রথম ম্যাচেই। পর পর দুই ওভারে উইলিয়ামসন এবং রাহুল ত্রিপাঠিকে আউট করেন তিনি। ট্রেন্ট বোল্ট তুলে নেন নিকোলাস পুরানের উইকেট। সেখানেই হায়দরাবাদ ম্যাচ থেকে হারিয়ে যায়।  ওয়াশিংটন সুন্দর ১৪ বলে ৪০ রান করলেও তাকে আউট করেন বোল্ট। অবশ্য এর আগেই হায়দরাবাদের ম্যাচ হারা নিশ্চিত হয়ে গিয়েছিল। কারণ বিপক্ষের মিডল অর্ডারকে নাড়িয়ে দেন চাহাল। চাহাল ২২ রানে ৩ উইকেট নেন। দুইটি করে উইকেট নেন বোল্ট এবং প্রসিদ্ধ কৃষ্ণা। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর