ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কাউন্টি ক্রিকেটে একই দলে পূজারা-রিজওয়ান
অনলাইন ডেস্ক
পূজারা-রিজওয়ান

কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে অভিষেক হলো ভারত ও পাকিস্তানের দুই সিনিয়র প্লেয়ারের। ভারতের টেস্ট দলের ক্রিকেটার চেতেশ্বর পূজারা এবং পাকিস্তানের সিনিয়র দলের নিয়মিত সদস্য মোহম্মদ রিজওয়ান বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সাসেক্সের হয়ে প্রথম ম্যাচ খেলতে নামেন ডার্বিশায়ারের বিরুদ্ধে। 

ভিসা সমস্যার জটিলতাজনিত কারণে মৌসুমের প্রথম ম্যাচে খেলতে পারেননি পূজারা। তবে কাউন্টি ক্রিকেটে এই প্রথমবার খেলছেন না পূজারা। এর আগে ইয়র্কশায়ার, নটিংহ্যামশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলেছেন পূজারা। তবে পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটার রিজওয়ান এই প্রথমবার কাউন্টি ক্রিকেটে খেলছেন।

ডার্বিশায়ারের বিরুদ্ধে সাসেক্সের প্রথম একাদশে পূজারা ও রিজওয়ানকে রাখেন সাসেক্স অধিনায়ক টম হেইনস। টসে জিতে শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ডার্বিশায়ারের অধিনায়ক। ফলে প্রথমে বোলিং করছে সাসেক্স। ফলে সম্ভবত আজ শুক্রবার দ্বিতীয় দিন ব্যাটিংয়ে দেখা যেতে পারে পূজারা-রিজওয়ান জুটিকে।

ভারতের টেস্ট দল থেকে বাদ পড়ার পর রঞ্জিতে দেশটির সৌরাষ্ট্রের হয়ে খেলেছিলেন পূজারা। এরপর আইপিএলে কোনও দলই পূজারাকে কেনেনি। ফলে ইংল্যান্ডের পথে পাড়ি দেন তিনি। কাউন্টি ক্রিকেটে ভালো খেলে ফর্ম ফিরে পাওয়ার পাশাপাশি ভারতের টেস্ট দলে কামব্যাক করতে চাইছেন পূজারা। 

অন্যদিকে, রিজওয়ান কিন্তু গত কয়েক বছর ধরে পাকিস্তানের জার্সিতে বেশ সফল হয়ে এসেছেন। কাউন্টি ক্রিকেটে এই নতুন ভারত-পাকিস্তান জুটি কেমন পারফর্ম করে সেদিকে বিশেষ নজর থাকবে ক্রিকেট সমর্থকদের।

এদিকে, প্রায় ১৫ বছর পর কাউন্টি ক্রিকেটে একসঙ্গে দেখা খেলতে দেখা যাবে ভারত-পাক জুটিকে। এর আগে ২০০৭ সালে কাউন্টি ক্রিকেটে শেষবার এমন জুটিকে একসঙ্গে খেলতে দেখা গিয়েছিল। শেষবার লেস্টারশায়ারের হয়ে একসঙ্গে খেলেছিলেন ভারতের আরপি সিং এবং পাকিস্তানের মনসুর আমজাদ। এছাড়াও বেশ কয়েকটি ভারত-পাক জুটি আছে যারা অতীতে কাউন্টি ক্রিকেটে একসঙ্গে খেলেছেন। নিচে রইলো তালিকা-

১। অনিল কুম্বরে ও মোহম্মদ আকরাম (সারে)

২। অনিল কুম্বলে ও আজহার মাহমুদ (সারে)

৩। জাহির খান ও আজহার মাহমুদ (সারে)

৪। হরভজন সিং ও আজহার মাহমুদ (সারে)

৫। বিসেন সিং বেদী ও নাওয়াজ (নর্থহ্যাম্পটন শায়ার)

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর