ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

৭২ বল হাতে রেখেই আরসিবিকে হারালো হায়দরাবাদ
অনলাইন ডেস্ক

৪৮ বল খেলেই (৮ ওভার) রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে (আরসিবি) হারালো সানরাইজার্স হায়দরাবাদ। লক্ষ্য ছিল মাত্র ৬৯ রানের। অভিষেক শর্মার ঝড়ো ব্যাটিংয়ে জয় পেতে একদমই কষ্ট হয়নি। ৯ উইকেট আর ৭২ বল হাতে রেখে জয়ের দেখা পায় হায়দরাবাদ।

শনিবার টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন সানরাইজার্স অধিনায়ক কেন উইলিয়ামসন। প্রথমে ব্যাট করতে নেমে আরসিবি এমন ব্যাটিং বিপর্যয়ে পড়ল যে, আর ঘুরে দাঁড়াতেই পারল না। শুরু থেকেই একের পর এক উইকেট খুইয়ে গেল আরসিবি। ব্যর্থতা যে সহজে বিরাট কোহলির পিছু ছাড়বে না সেটা এদিন আরও একবার স্পষ্ট হয়ে গেল।

এদিন ফের প্রথম বলেই শূন্য রানে ফিরে গেলেন আরসিবির সাবেক অধিনায়ক। আর শুধু বিরাট কেন, আরসিবির কোনো ব্যাটারই এদিন ক্রিজে দাঁড়াতে পারেননি। একটা সময় মনে হচ্ছিল নিজেদেরই গড়া সর্বনিম্ন ইনিংস ৪৯ রানের রেকর্ড না ভেঙে দেয়! যদিও ম্যাক্সওয়েল ও প্রভুদেশাই খানিক লড়াই করে সেই লজ্জা থেকে বাঁচিয়ে দেন বিরাটদের। শেষ পর্যন্ত আরসিবি করে ৬৮ রান। যা আইপিএলের ইতিহাসের পঞ্চম সর্বনিম্ন রান।

সানরাইজার্সের হয়ে ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন হায়দরাবাদে মার্কো জানসেন। আর ৩ ওভারে মাত্র ১০ রান দিয়ে ৩ উইকেট নেন আরেক পেসার টি নটরাজনের।

জবাবে ব্যাট করতে নেমে একেবারেই বেগ পেতে হয়নি সানরাইজার্সকে। মাত্র এক উইকেট খুইয়ে ৮ ওভারেই ম্যাচ শেষ করে দিল তারা। অভিষেক শর্মা ২৮ বলে ৪৭ রানের অনবদ্য ইনিংস খেললেন। উইলিয়ামসন করলেন ১৬ রান। আর রাহুল ত্রিপাথি ৭ রানে অপরাজিত থাকেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর