ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আইপিএলে আলোচনায় দুই ধাওয়ান
অনলাইন ডেস্ক
শিখর ধাওয়ান (বামে) ও ঋষি ধাওয়ান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গত পাঁচটি মৌসুমে খেলার সুযোগ পাননি। দীর্ঘদিন পর পাঞ্জাব কিংসের হয়ে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে প্রত্যাবর্তন ঘটালেন অলরাউন্ডার ঋষি ধাওয়ান। ব্যাট করার সুযোগ না পেলেও, বল হাতে ভাল পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। 

মহেন্দ্র সিংহ ধোনি ও শিবাম দুবের উইকেটও নিয়েছেন ঋষি। ৪ ওভার বল করে ৩৯ রান দিয়ে দু’টি উইকেট নেন তিনি। এর মধ্যে শেষ ওভারে ধোনির উইকেট সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল।

ভাই-ভাই!

সেই ম্যাচের পর থেকে সোশ্যাল মিডিয়ায় জোর জল্পনা শুরু হয়েছে। অনেকেই জানতে চাইছেন, ঋষি ধাওয়ান কি শিখর ধাওয়ানের ভাই? দু’জনের পদবিই ধাওয়ান হওয়ায় অনেকেই বলাবলি শুরু করেন- ঋষি ও শিখর দুই ভাই। অনেকে আবার বলতে থাকেন- নিজের ভাই না হলেও দুই ক্রিকেটার নিকটাত্মীয়।

কিন্তু ঋষি ও শিখরের সম্পর্ক ঠিক কী? আসলে তাদের মধ্যে কোনও সম্পর্কই নেই। একজনের উত্থান হিমাচল প্রদেশ থেকে। অন্যজন দিল্লির। ফলে তাদের সম্পর্ক নিয়ে কোনও জল্পনারই কোনও ভিত্তি নেই।

৫ বছর পর আইপিএলে ফিরলেন ঋষি

এবারের আইপিএল-এর নিলামে ৫৫ লাখ রুপিতে ঋষিকে দলে নেয় পাঞ্জাব কিংস। সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে হিমাচল প্রদেশের এই অলরাউন্ডারের পারফরম্যান্স ছিল দুর্দান্ত। তার দল গত মৌসুমে বিজয় হাজারে ট্রফি চ্যাম্পিয়ন হয়েছে। এই পারফরম্যান্সের সুবাদেই এবার আইপিএলে খেলার সুযোগ পান ঋষি।

সেফটি গিয়ারে নজর কাড়লেন ঋষি

আজকের ম্যাচে ৩২ বছর বয়সী এই অলরাউন্ডার নজর কেড়ে নিয়েছেন সেফটি শিল্ডের জন্য। রঞ্জি ট্রফি খেলার সময় নাকে চোট পান ঋষি। সেই চোট সারানোর জন্য তাকে অস্ত্রোপচারও করাতে হয়। সেই কারণে শুক্রবার বোলিং করার সময় তাকে বিশেষ সেফটি গিয়ার পরে থাকতে দেখা যায়, যা ক্রিকেটপ্রেমীদের নজর কেড়ে নেয়। সোশ্যাল মিডিয়ায় সেফটি গিয়ার পরা ঋষির ছবি ভাইরাল।

নাকের চোটের জন্যই চলতি আইপিএলে শুরুর দিকের ম্যাচগুলো খেলতে পারেননি ঋষি। তবে চেন্নাইয়ের বিরুদ্ধে খেলার সুযোগ পেয়ে দলকে ম্যাচ জিততে সাহায্য করলেন তিনি।

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর