ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

পাঞ্জাবের রানের পাহাড় টপকে রাজস্থানের জয়
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

জনি বেয়ারস্টোর অর্ধশতক, সেই সঙ্গে জিতেশ শর্মা ও লিয়াম লিভিংস্টোনের দুই ঝড়ো ইনিংসে ভর করে বড় সংগ্রহ গড়েছিল পাঞ্জাব কিংস। কিন্তু যশস্বী জশওয়ালের অর্ধশতক এবং জশ বাটলার ও শিমরন হেটমায়ারের কার্যকর ইনিংসে ভর করে জয় তুলে নিল রাজস্থান রয়্যালস।

শনিবার (৭ মে) মুম্বাইয়ের ওয়েংখেড়ে স্টেডিয়ামে ২০২২ আইপিএলের ৫২তম ম্যাচে ৬ উইকেটে জিতেছে রাজস্থান। পাঞ্জাবের দেওয়া ১৯০ রানের লক্ষ্যে রাজস্থান পৌঁছে ২ বল হাতে রেখে। এই জয়ে পয়েন্ট তালিকার তিনে উঠে এসেছে দলটি।

এদিন টসে জিতে ব্যাট করতে নামে পাঞ্জাব। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৯ রান সংগ্রহ করে তারা। তাদের এই সংগ্রহে বড় অবদান রাখেন ওপেনার জনি বেয়ারস্টো। ৪০ বলে ৫৬ রানের রানের ইনিংস খেলেন এই ইংলিশ তারকা। উইকেটরক্ষক-ব্যাটার জিতেশ শর্মা খেলেন ১৮ বলে অপরাজিত ৩৮ রানের ইনিংস। লঙ্কান ব্যাটার ভানুকা রাজাপাক্ষে করেন ১৮ বলে ২৭। লিয়াম লিভিংস্টোনের ব্যাট থেকে আসে ১৪ বলে ২২ রান।

রাজস্থানের সবচেয়ে সফল বোলার যুজবেন্দ্র চাহাল। ৪ ওভারে ২৮ রান দিয়ে শিকার করেন তিনটি উইকেট। এছাড়া প্রসিদ্ধ কৃষ্ণা ও রবিচন্দ্রন অশ্বিন নেন একটি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় নামা রাজস্থানের ওপেনার যশস্বীর ব্যাট থেকে আসে ৪১ বলে ৬৮ রানের ইনিংস। দেভদূত পাডিক্যাল ৩১ রান করেন। এছাড়া এই আসরের সেরা ব্যাটার জস বাটলার ১৬ বলে ৩০ রান করেন। শেষ দিকে ১৬ বলে অপরাজিত ৩১ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন শিমরন হেটমায়ার। তার ইনিংসটি সাজানো ছিল ৩টি চার ও ২টি ছয়ে।

পাঞ্জাবের পক্ষে ৪ ওভার বল করে মাত্র ২৯ রান দিয়ে দুই উইকেট নেন আর্শদীপ সিং। ২৫ রানের বিনিময়ে একটি উইকেটের দেখা পান রিশি ধাওয়ানও। উইকেট পেলেও বেদম পিটুনি খেয়ে ৪ ওভারে ৫০ রান দিয়েছেন রাবাদা। এই হারের পর ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে আছে পাঞ্জাব। আর ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তিনে উঠে এসেছে রাজস্থান।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ 



এই পাতার আরো খবর