ঢাকা, রবিবার, ২৫ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

সাইমন্ডস স্মরণে নীরবতা পালন করেছে বাংলাদেশ-শ্রীলঙ্কা
অনলাইন ডেস্ক
সাইমন্ডসকে শ্রদ্ধা জানাল বাংলাদেশ-শ্রীলঙ্কা।

গাড়ি দুর্ঘটনায় অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে প্রাণ হারিয়েছেন সাবেক অজি অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস। এমন অকস্মাৎ ঘটনায় শোকের ছায়া নেমেছে বিশ্ব ক্রিকেট অঙ্গনে। দুই বারের বিশ্বকাপজয়ীর প্রতি শ্রদ্ধা জানাতে নীরবতা ভর করেছিল চট্টগ্রামের সাগরিকায়। বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম টেস্টের শুরুতে এক মিনিট নীরবতা পালন করা হয়েছে।

রবিবার সকাল ১০টায় বাংলাদেশ-শ্রীলঙ্কা দুই দল মাঠে নামার পর খেলা শুরুর আগে দুই দলের ক্রিকেটাররা দাঁড়িয়ে সাইমন্ডসের জন্য নীরবতা পালন করে। শোকের সেই নীরবতা নিয়েই মাঠে গড়ায় খেলা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, ‘অস্ট্রেলিয়ান ক্রিকেট তারকা অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে গভীরভাবে শোকাহত বিসিবি। সীমিত ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়ার অন্যতম সেরা অলরাউন্ডার হিসাবে বিবেচিত সাইমন্ডস গতকাল শনিবার মারা গেছেন। বিসিবি অ্যান্ড্রু সাইমন্ডসের পরিবার এবং অস্ট্রেলিয়ার ক্রিকেট সম্প্রদায়ের প্রতি সমবেদনা ও সহানুভূতি প্রকাশ করেছে।’

ইংল্যান্ডের বার্মিংহামে জন্ম নেওয়া সাইমন্ডসের অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক হয় ১৯৯৮ সালে পাকিস্তানের বিপক্ষে। ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন তিনি। ১১ বছরের ক্যারিয়ারে দেশটির হয়ে ২৬ টেস্ট ও ১৯৮ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন তিনি।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর