ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাটলারের ব্যাটে চুরমার ওয়ার্নারের রেকর্ড
অনলাইন ডেস্ক
বাটলার-ওয়ার্নার।

ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে রবিবার (২৯ মে) আইপিএল ফাইনালে মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটান্স ও রাজস্থান রয়্যালস। মেগা ফাইনালে চোখ ছিল রয়্যালসের ব্রিটিশ ওপেনার জস বাটলারের দিকে। কারণ একাধিক রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ার দোরগোড়ায় ছিলেন তিনি। প্রত্যাশা মতোই বাটলারের ব্যাটে ভেঙে চুরমার হয়ে গেল একাধিক আইপিএল রেকর্ড। 

এদিন রাজস্থান প্রথমে ব্যাট করে ২০ ওভারে গুটিয়ে গেল মাত্র ১৩০ রানে। ওপেন করতে নেমে বাটলার ৩৫ বলে ৩৯ রানের ইনিংস খেলেন। হাঁকান ৫টি চার। হার্দিক পাণ্ডিয়ার বলে ঋদ্ধিমান সাহার হাতে ক্যাচ তুলে দেন তিনি। প্লে-অফে ২০০ রান করার নজির গড়লেন বাটলার। আইপিএলের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসাবে প্লে-অফে ২০০ রান করার রেকর্ড করলেন তিনি। 

এর আগে ডেভিড ওয়ার্নার ১৯০ রান করেছিলেন ২০১৬ সালে। কিন্তু ২০০ রানের গণ্ডি পার করতে পারেননি। বাটলার চলতি আইপিএলে প্রথম কোয়ালিফায়ার গুজরাটের বিরুদ্ধে করেছিলেন ৫৬ বলে ৮৯ রান। দ্বিতীয় কোয়ালিফায়ার তিনি আরসিবি'র বিরুদ্ধে করেন ৬০ বলে ১০৪ রান। আর ফাইনালে ৩৯ রান করায় মোট ২৩২ রান এসেছে তার ব্যাট থেকে।

ফাইনালের আগে পর্যন্ত ১৬ ম্যাচে ৮২৪ রান ছিল বাটলারের ঝুলিতে। আইপিএলের ইতিহাসে এক মৌসুমে সব চেয়ে বেশি রান করার রেকর্ড রয়েছে বিরাট কোহলির। ২০১৬ সালে আরসিবি'র জার্সিতে কোহলি ১৬ ম্যাচে করেছিলেন ৯৭৩ রান। আইপিএলের এক মৌসুমে দ্বিতীয় সর্বাধিক রান শিকারি ছিলেন ডেভিড ওয়ার্নার। ২০১৬ সালেই তিনি সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে করেছিলেন ৮৪৮ রান। 

বাটলার এবারের আইপিএল ফাইনালে ২৫ রান করেই টপকে যান ওয়ার্নারকে। এখন তিনি কোহলির পর আইপিএলের এক মৌসুমে দ্বিতীয় সর্বাধিক রান শিকারি। কোহলি-ওয়ার্নারের পর আইপিএল লিগে তৃতীয় ক্রিকেটার হিসাবে বাটলারই এক মৌসুমে ৮০০ রানের গণ্ডিও পার করেছেন। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর