ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রশিদ খানের ক্যারিয়ারের বড় অর্জন
অনলাইন ডেস্ক

বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামেই অনুষ্ঠিত হলো ২০২২ সালের আইপিএল ফাইনাল। ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মহারণে মুখোমুখি হয়েছিল হার্দিক পাণ্ডিয়ার গুজরাট টাইটান্স ও সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। ১ লাখ ৩২ হাজার আসন বিশিষ্ট এই স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ দেখতে এসেছিলেন ১ লাখ ৪ হাজার ৮৫৯ জন দর্শক। রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে বাজিমাত করেছে গুজরাট টাইটান্স।

গুজরাট টাইটান্স অভিষেকেই আইপিএল চ্যাম্পিয়ন হওয়ায় আনন্দের সাগরে ভাসছেন রশিদ খানও। রবিবারের ফাইনালে এই লেগস্পিনার ৪ ওভারে ১৮ রান খরচায় নেন দেবদূত পাডিক্কালের গুরুত্বপূর্ণ উইকেট।

গুজরাটের দাপুটে পথচলায় দারুণ পারফরম্যান্স করে গেছেন রশিদ। আফগানিস্তানের এই লেগ স্পিনার ১৭ ম্যাচে নিয়েছেন ১৯ উইকেট। ম্যাচ শেষে নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি বলেছেন, এই শিরোপা তার ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন।

রশিদ বলেছেন, ‘এটা আপনার ক্যারিয়ারের বড় অর্জন- আইপিএল জয়ী দলের অংশ হওয়া। এখানে জিততে হলে কঠোর পরিশ্রম ও অনেক শক্তি প্রয়োজন। এটা আমার ক্যারিয়ারের বড় অর্জন।’

দলকে জয়ের বন্দরে নিয়ে অপরাজিত থাকা শুভমান গিলের প্রশংসা করেছেন রশিদ। ৪৩ বলে তিনি করেন ৪৫ রান। এছাড়া হার্দিক পান্ডিয়ার ৩০ রান রাখে গুরুত্বপূর্ণ ভূমিকা, এর আগে অধিনায়ক বল হাতে ১৭ রান খরচায় নেন ৩ উইকেট।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর