ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

২৩ সেকেন্ডের হাততালি, লর্ডসে শেন ওয়ার্নকে বিশেষ শ্রদ্ধা
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

লর্ডসে শেন ওয়ার্নকে বিশেষ শ্রদ্ধা নিবেদন করা হলো। বৃহস্পতিবার (২ জুন) নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ডের প্রথম টেস্টের প্রথম দিন বিশেষ শ্রদ্ধা জানানো হল অস্ট্রেলিয়ান কিংবদন্তিকে। দুই দলের ক্রিকেটারদের পাশাপাশি দর্শকরাও স্মরণ করেন ওয়ার্নকে। 

বৃহস্পতিবার টেস্টের প্রথম দিন ২৩ ওভার খেলা হওয়ার পর হঠাৎ মাঠে এক লাইনে দাঁড়িয়ে পড়তে দেখা যায় ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের ক্রিকেটারদের। মাঠের জায়ান্ট স্ক্রিনে ততক্ষণে ফুটে উঠেছে ওয়ার্নের ছবি। এরপর ২৩ সেকেন্ড ধরে হাততালি দিতে দেখা যায় দুই দলের ক্রিকেটারদের। কিন্তু কেন ২৩ ওভার পর এইভাবে শ্রদ্ধা জানানো হল? তার কারণ- ওয়ার্নের জার্সির নম্বর ছিল ২৩। 

অস্ট্রেলিয়ার জাতীয় দলে ২৩ নম্বর জার্সি পরে খেলেছেন কিংবদন্তি স্পিনার। শুধু তাই নয়, বিগ ব্যাশ, কাউন্টি এবং ঘরোয়া ক্রিকেটেও এই নম্বরের জার্সি পরে খেলেছেন। এমনকি, ক্যারিয়ারের শেষ পর্যায় আইপিলে রাজস্থান রয়্যালসের হয়েও ২৩ নম্বর জার্সি পরেই খেলেছেন। তাই তাকে এই বিশেষ শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। 

লর্ডসে মাত্র চারটি টেস্ট খেলেছেন ওয়ার্ন। কোনও টেস্ট হারেননি। জিতেছেন তিনটিতে, একটা ড্র হয়েছে। ১৯ উইকেট নিয়েছেন। লর্ডসের কমেন্ট্রি বক্স তার নামে রাখা হয়েছে। ওয়ার্নের প্রয়াণের প্রায় চার মাস কেটে গেছে। কিন্তু ইংল্যান্ড-নিউজিল্যান্ড প্রথম টেস্টেও ফিরল অস্ট্রেলিয়ান গ্রেটের স্মৃতি।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর