ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নেশন্স লিগ : নরওয়ের কাছে ধরাশায়ী সুইডেন
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

ক্লাবের পারফরম্যান্সটা জাতীয় দলেও টেনে এনেছেন আর্লিং হালান্ড। বলতে গেলে নরওয়ের জার্সিতে আলো ছড়াচ্ছেন তিনি। নেশন্স লিগে শেষ চার ম্যাচ খেলে করেছেন পাঁচ গোল। তার দলও আছে গ্রুপের শীর্ষে। আর্লিং হল্যান্ডের জোড়া গোলে উয়েফা নেশন্স লিগে সুইডেনকে হারিয়েছে নরওয়ে। রবিবার (১২ জুন) 'বি' লিগের ৪ নাম্বার গ্রুপের খেলায় ৩-২ গোলে জয় পেয়েছে নরওয়েজিয়ানরা।  

খেলার দশম মিনিটেই দারুণ হেডে নরওয়েকে এগিয়ে দেন হল্যান্ড। বিরতির পর পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। এই নিয়ে জাতীয় দলের জার্সিতে ২১ ম্যাচেই ২০ গোল হয়ে গেল তার। আর মাত্র ১৪ গোল করলেই তিনি নরওয়ের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড নিজের দখলে নেবেন। এত দুর্দান্ত ফর্ম নিয়েও ২০২২ বিশ্বকাপে না খেলতে পারার যন্ত্রণায় পুড়তে হবে তাকে। কারণ তার দল কাতার বিশ্বকাপের মূল পর্বে উঠতে ব্যর্থ হয়েছে। তবে বয়স মাত্র ২১ বছর হওয়ায় এখনও বিশ্বকাপে নিজের প্রতিভার প্রদর্শনী করার যথেষ্ট সুযোগ থাকছে তার সামনে।

হল্যান্ড ৭৭তম মিনিটে সতীর্থ আলেকজান্ডার সোরলথকে দিয়ে একটি গোলও করিয়েছেন। এর মিনিট পনেরো আগে অবশ্য একটি গোল শোধ করেন সুইডেনের এমিল ফরসবার্গ। এরপর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের পঞ্চম মিনিটে আরও এক গোল শোধ করেন জিওকেরেস। কিন্তু তাতে ব্যবধান কমলেও জয়ের মুখ দেখে নরওয়ে। গ্রুপের শীর্ষেও আছে তারা।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর