ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাজবল বিষয়ে আমার কোনো আইডিয়া নেই: ম্যাককালাম
অনলাইন ডেস্ক
ব্রেন্ডন ম্যাককালাম

সাবেক নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামের ছোঁয়ায় যেন টেস্ট ক্রিকেটের সংজ্ঞাই পাল্টে দিচ্ছে ইংলিশরা। যে দল এর আগের ১৭ টেস্টে দেখেছিল মাত্র একটি জয়। সেই তারাই নতুন কোচ ম্যাককালামের অধীনে এসে টানা চার টেস্টে জয় পেয়েছে। প্রতিটি জয় ছিল নতুন ইংল্যান্ডের প্রতিচ্ছবি।

খেলার মাঠে বাজপাখি হয়ে থাকা ম্যাককালামের ছোঁয়ায় ইংল্যান্ডে ‘বাজবল’ প্রভাব পড়েছে বলে সবার মুখে মুখে ভাসছে। অথচ পার্থে এসইএন রেডিওতে এক আলোচনায় ম্যাককালাম জানিয়েছেন, বাজবল বিষয়ে কোনো আইডিয়াই নেই তার। মানুষ কেনই বা এমন বলছে, সেটাও জানেন না তিনি। এমনকি বিষয়টি পছন্দও হচ্ছে না এই ইংলিশ টেস্ট কোচের।

ম্যাককালামের ভাষ্যে, ‘আমার কোনো আইডিয়া নেই বাজবল আসলে কী! কোথাও কোনো একটা ফিডে আমি এই (বাজবল নিয়ে মন্তব‍্য) ব‍্যাপারগুলো দেখেছি। আর একারণেই মানুষ যেভাবে বোকার মতো বিষয়টাকে দেখছে, আমার পছন্দ হচ্ছে না।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডের জন্য কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে জানিয়ে ম্যাককালাম আরও যোগ করেন, ‘এটা ঠিক যে যখন আমরা অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলব, সেটা খুব চ‍্যালেঞ্জিং হবে। এটা আমাদের প্রক্রিয়াকে চ‍্যালেঞ্জ জানাবে। আমার মনে হচ্ছে, আমরা কী অর্জন করতে পারি তার প্রতি একটা চ‍্যালেঞ্জ হতে যাচ্ছে এটা এবং এটা খুব রোমাঞ্চকর হবে।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর