ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

স্টোকসের অবসরে খুশি ম্যাককালাম
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

একদিনের ক্রিকেট থেকে বেন স্টোকসের অবসরে অবাক হয়ে গিয়েছে বিশ্বক্রিকেট। মাত্র ৩১ বছরের ইংলিশ অলরাউন্ডারের এই সিদ্ধান্ত অনেকেই মেনে নিতে পারেনি। কিন্তু একজন খুশি হয়েছেন। তিনি ইংল্যান্ডের টেস্ট দলের কোচ ব্রেন্ডন ম্যাকালাম। স্টোকসের এই সিদ্ধান্তের ইতিবাচক দিক দেখছেন সাবেক এই নিউজিল্যান্ড অধিনায়ক। 

ম্যাককালাম মনে করছেন টেস্ট ক্রিকেটে বেশি মনোযোগ দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার। তবে ভবিষ্যতে ক্রিকেটারদের জন্য এটা ট্রেন্ড হয়ে যাবে কিনা সেই বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন ইংল্যান্ডের কোচ। ম্যাককালাম বলেন, অবশ্যই তার সিদ্ধান্তে আমি খুশি। সব ফরম্যাটে খেলার মতো ক্রিকেটার খুব বেশি নেই। সেখানে সে তিন ফরম্যাটেই পারদর্শী ছিল। কিন্তু টানা সূচি এবং টেস্টে অধিনায়কত্বের বাড়তি দায়িত্ব হয়তো তার ওপর চাপ বাড়িয়ে দিয়েছিল। নিজের পরিবারকেও সময় দিতে চেয়েছিল। একদিনের ক্রিকেট এখন ঠিক কোন জায়গায় আছে জানি না। 

তিনি আরও জানান, সত্যি বলতে তার এই সিদ্ধান্তের ইতিবাচক দিক দেখতে পাচ্ছি আমি। এবার টেস্ট নিয়ে ভাবতে পারবে স্টোকস। তবে অবশ্যই তাকে ক্রিকেটের তিন ফরম্যাটে দেখতে আমরা সবাই পছন্দ করি। সে একজন সুপারস্টার। তার ক্ষমতা সম্পর্কে আমরা সবাই অবগত। তবে মাঝে মধ্যে কিছু সিদ্ধান্ত নিতে হয়। তবে সেএবার নিজেকে টেস্টে ডুবিয়ে দিতে পারবে। জো রুটের থেকে সবে দায়িত্ব নিয়েছেন স্টোকস। অল্প সময় হলেও তার নেতৃত্বে খুশি ম্যাকালাম।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর