ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জ্বলে উঠবেন জেসুস, আশা রোনালদিনহোর
অনলাইন ডেস্ক
রোনালদিনহো-জেসুস

লম্বা সময় ম্যানচেস্টার সিটিতে কাটিয়ে গাব্রিয়েল জেসুস পারেননি পাদপ্রদীপের আলোয় খুব বেশি থাকতে। সেরা একাদশে ছিলেন অনিয়মিত, অনেক ক্ষেত্রে ছিলেন বদলি। সেই জেসুস এখন আর্সেনাল অধ্যায়ের শুরুতেই উজ্জ্বল। 

আর এর পেছনের কারণ খুঁজে পেয়েছেন তার স্বদেশী কিংবদন্তি রোনালদিনহো। ব্রাজিলের বিশ্বকাপজয়ী তারকার মতে, সিটিতে প্রাপ্য ভালোবাসাটুকু পাননি জেসুস, এখন যেটা পাচ্ছেন আর্সেনালে গিয়ে।

২০১৭ সালে সিটিতে যোগ দেওয়া জেসুস গত জুলাইয়ে পাড়ি জমান আর্সেনালে। দলটির হয়ে এরই মধ্যে দুই ম্যাচ খেলে দুই গোল করেছেন এই ফরোয়ার্ড। লিগে ক্রিস্টাল প্যালেস ও লেস্টার সিটির বিপক্ষে দুই ম্যাচে জেসুসকে সেরা একাদশে রেখেছিলেন মিকেল আর্তেতা। আর্সেনাল কোচের প্রত্যাশার প্রতিদানও ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড দিয়েছেন লেস্টারের বিপক্ষে ৪-২ ব্যবধানে জেতা ম্যাচে জোড়া গোল করে। টানা দুই জয়ে লিগ টেবিলেও উপরের দিকে আছে আর্সেনাল। চলতি লিগে এ পর্যন্ত আর্সেনাল ছাড়া টানা দুই জয় পেয়েছে কেবল জেসুসেরই সাবেক ক্লাব সিটি।

শিরোপা জয়ের দিক থেকে সিটিতে একেবারে মন্দ সময় কাটেনি জেসুসের। ৪টি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপসহ আরও অনেক শিরোপা জিতেছেন। জিততে পারেননি শুধু চ্যাম্পিয়ন্স লিগ। তবে সেসব শিরোপা জয়ে তার নিজের অবদান ছিল সামান্যই। যদিও সিটিতে যোগ দেওয়ার সময়ই জেসুসকে নিয়ে উচ্চাশা ছিল বলে জানান রোনালদিনহো।

তিনি বলেন, গাব্রিয়েল যখন সিটিতে যোগ দিল, আমি বলেছিলাম, সে বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন হবে। যখন তাকে সুযোগ দেওয়া হয়েছে, সে কিন্তু দেখিয়েছে যে কী করতে পারে। তবে তার মানের একজন খেলোয়াড়ের যে ভালোবাস্য প্রাপ্য ছিল, ম্যানচেস্টার সিটিতে সেটা কখনোই দেখানো হয়নি।

আর্সেনালের আঙিনায় এসে সেই ভালোবাসা ও গুরুত্বটুকু পাচ্ছেন বলেই মনে করেন বার্সেলোনার কিংবদন্তি রোনালদিনহো। তিনি বলেন, আর্সেনালে তাকে কেন্দ্রবিন্দুতে থাকার সুযোগটা দেওয়া হচ্ছে। কোচ এবং সমর্থকদের কাছ থেকে ভালোবাসাও পাচ্ছে এবং এরই মধ্যে সে প্রতিদানও দিচ্ছে। এই মৌসুমে তার কাছে আমি অনেক বড় কিছু প্রত্যাশা করি। যে ভালোবাসা তার প্রতি দেখানো হচ্ছে, সে এটির প্রতিদান দেবে কেবল প্রিমিয়ার লিগে নয়, ইউরোপের সেরা খেলোয়াড়দের একজন হয়ে।

গত মৌসুমে লিগ টেবিলের পাঁচে থেকে শেষ করেছিল আর্সেনাল। একসময়ের শীর্ষ দলটি এবার ‘সেরা চারে’ ফিরবে বলেও আশাবাদী রোনালদিনিয়ো। তিনি জানান, যে ধরনের খেলোয়াড় তারা দলে টেনেছে, তাদের নিয়ে আর্সেনাল এ মৌসুমে সেরা চারে ফিরবে- তারা এমনকি আরও বেশি কিছু অর্জন করতে পারে এবং শিরোপার জন্য চ্যালেঞ্জ জানাতে পারে। ম্যানচেস্টার সিটিকে খুবই শক্তিশালী দল মনে হচ্ছে এবং তারা ফেভারিট। কিন্তু ফুটবলে যে কোনো কিছুই সম্ভব।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর