ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

'পাওয়ার হিটিং' নিয়ে বিজয়ের কণ্ঠে ভিন্ন সুর
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

টি-টোয়েন্টি চার-ছক্কার খেলা। বাংলাদেশের ব্যাটাররা এই জায়গায় পিছিয়ে। ক্রিকেটের এই ফরম্যাটে প্রায় সময়ই বাংলাদেশের ব্যাটারদের পাওয়ার হিটিং সামর্থ্য নিয়ে প্রশ্ন ওঠে। এই সংস্করণে ব্যাটাররা ভালো ফলাফল না করতে পারায় বরাবরই আতশি কাঁচের নিচে রাখা হয় পাওয়ার হিটিংয়ে ব্যর্থতাকে। অনেকেই মনে করেন, তাদের চার-ছক্কা মারার সামর্থ্য নেই। তাই এই ফরম্যাটে কুলিয়ে উঠতে পারছে না টাইগাররা।

এশিয়া কাপ খেলতে বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে আছে বাংলাদেশ দল। গত দুইদিন আইসিসির একাডেমি মাঠে ফ্লাডলাইটের আলোর নিচে অনুশীলন করেছেন ক্রিকেটাররা। শুক্রবার (২৬ আগস্ট) অনুশীলন শেষে বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় বিজয়ের কণ্ঠে পাওয়ার হিটিং নিয়ে ভিন্ন সুর শোনা যায়।

তিনি বলেছেন, আমি প্রায় ১০ বছর ধরে বিপিএল খেলছি, বাংলাদেশের হয়েও খেলছি। আমার কাছে মনে হয়েছে, আমাদের যে মেধা আর পরিশ্রম, তাতে পাওয়ার হিটিংয়ের চেয়ে পরিকল্পনা বেশি। কেউ বলতে পারবে না দলের কেউ চার-ছক্কা মারতে পারে না বা সামর্থ্য নেই। শতভাগ সামর্থ্য নিয়েই বাংলাদেশ দলে খেলতে হয়। সবারই পাওয়ার হিটিংয়ে চার-ছক্কা মারার সামর্থ্য আছে।

তিনি জানান, আমরা কোন বোলারকে পিক করব, কোন বোলারের বলে সিঙ্গেলস বের করব, কখন মারা উচিত, কখন মারা উচিত না এসব বুঝতে হবে। ব্যাটারদের সবাই কমবেশি মারতে পারে। তাদের নিজস্ব সময় দেওয়া উচিৎ। ১০ বল হোক বা ৩/৪ বল হোক। এরপর চেষ্টা করলে প্রত্যেক খেলোয়াড়েরই চার-ছক্কা মারার সামর্থ্য আছে। ’

উন্নতির পথ জানিয়ে বিজয় বলেছেন, আমার মনে হয় না ক্রিকেটারদের হতাশ হওয়ার কিছু আছে। অনুশীলনের মাধ্যমে উন্নতি সম্ভব। আশা করি এই কোচ, সাকিব ভাই’র অধীনে আমরা যথেষ্ট উন্নতি করব পাওয়ার হিটিংয়ে। এটা প্রক্রিয়ার বিষয়, একদিনে হয়ে যাবে তা না। ৩ মাসে হবে, ৬ মাসে হবে। সবাই শতভাগ চেষ্টা করবে উন্নতি করার।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর