ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘আগে কী হয়েছে বা ভবিষ্যতে কী হবে, এসব আমরা ভাবি না’
অনলাইন ডেস্ক

আফগান স্পিনার রশিদ খান বর্তমান ক্রিকেটের অন্যতম সেরা হিসেবে খ্যাতি পেয়েছেন বেশ আগে। পৃথিবীর সেরা ব্যাটিং লাইনও তার সামনে তাসের ঘরের মতো ধসে পড়ে। ফ্রাঞ্চাইজি লিগগুলোতে তাকে দলে নেওয়ার জন্য রীতিমতো টানাটানি পড়ে যায়। বাংলাদেশের বিপক্ষে রশিদ খানের রেকর্ডটাও বেশ সমৃদ্ধ। আজ এশিয়া কাপের ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। 

প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকেও গুঁড়িয়ে দিয়েছে আফগানিস্তান। তবে আফগানদের দর্শনই আলাদা। এক জয়েই ডানা মেলে না দিয়ে তারা হাঁটতে চায় বাস্তবতার জমিনে। লঙ্কানদের হারানোর সাফল্য তাদের কাছে এখন অতীত। তারকা লেগ স্পিনার রশিদ খান বললেন, নতুন উদ্যমে তারা প্রস্তুত বাংলাদেশের বিপক্ষে লড়াইয়ের জন্য।

এবার এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে ৮ উইকেটের জয়ে লঙ্কানদের বেশ বিব্রত করে ছাড়ে আফগানরা। মঙ্গলবার শারজাহতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচেও তারা মাঠে নামবে পরিষ্কার ফেবারিট হিসেবে।

তবে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আফগানদের বড় ভরসা রশিদ বললেন, আগের ম্যাচের সুবাস গায়ে না মেখে নতুন চ্যালেঞ্জের জন্য তারা তৈরি।

“আমরা সবাই খুব ভালোভাবে প্রস্তুত। শ্রীলঙ্কার বিপক্ষে আমরা ভালো খেলেছি। তবে সেই ম্যাচ এখন অতীত। সামনে নতুন খেলা। আমরা সবসময় প্রতিটি ম্যাচ নিয়েই পরিকল্পনা করি। আগে কী হয়েছে বা ভবিষ্যতে কী হবে, এসব আমরা ভাবি না। একটি করে ম্যাচ ধরে আমরা এগিয়ে যাই এবং শতভাগ দিতে চাই।”

“আমরা শুধু আমাদের করণীয় ভাবি। ফলাফল আমাদের হাতে নেই। তবে কঠোর পরিশ্রম ও প্রস্তুতি আমার হাতেই। আমরা সেটা নিশ্চিত করতে চাই। অন্য দল আমাদের কীভাবে দেখছে, এটা আমাদের নিয়ন্ত্রণে নেই। আমরা যা পারি, নিজেদের সামর্থ্য ও স্কিল মেলে ধরতে।”

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর