ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

খেলা বাদ দিয়ে লন্ডনে ঘুরে নিষিদ্ধ সোমা ও মৌ
অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যের বার্মিংহামে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসের টেবিল টেনিস দ্বৈতে অংশ নেওয়ার কথা ছিল সোমা ও মৌ’য়ের। তবে তারা খেলা অংশ না নিয়ে লন্ডনে ঘুরতে যান সোমা ও মৌ। অভিযোগ আছে, সে সময় ফেডারেশনের পক্ষ থেকে কল করা হলেও তারা ফোন রিসিভ করেননি।

সেই ঘটনার অভিযোগে  সোমা ও মৌকে নিষিদ্ধ করেছে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন। দুজনকে ঘরোয়া প্রতিযোগিতায় দুই বছর এবং আন্তর্জাতিক পর্যায়ে তিন বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

গত ৫ আগস্ট মেয়েদের দ্বৈতে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ ছিল বাংলাদেশের। কিন্তু সোমা ও মৌ ছিলেন না সেখানে। তারা কোর্টে না নামায় ওয়াকওভার পায় ইংল্যান্ড। এই ডিসিপ্লিন থেকে বিদায় নেয় বাংলাদেশ। সেদিন খেলায় অংশ নেননি সোমা-মৌ, এমনকি ফেডারেশনের কারও ফোনও রিসিভ করেননি তারা।

অবশ্য এই ম্যাচের আগের দিন চোট পাওয়ায় সোমার খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। কিন্তু চিকিৎসা নিলে এই ম্যাচে সোমা খেলতে পারতেন বলে জানিয়েছেন বাংলাদেশ টিটি ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম। 

তিনি বলেছেন, ‘সোমা চোট পাওয়ার পর ওকে আমরা ডাক্তারের কাছে নিয়ে গিয়েছিলাম আগের দিন। ডাক্তার জানিয়েচিলেন, চিকিৎসা নিয়ে পুরো বিশ্রাম পেলে সে সেরে সুস্থ হয়ে উঠবে এবং খেলতে পারবে। সেই অনুযায়ী ওই রাতে আমরা টিম মিটিংও করি।’

‘কিন্তু পরের দিন ম্যাচের আগে সোমা ও মৌ কেউ আমাদের ফোন রিসিভ করেনি। এক পর্যায়ে মুঠো বার্তায় জানায়, তারা আশ-পাশেই আছে। কিন্তু যখন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ, ঠিক সেই সময় তারা ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানিয়েছে লন্ডনে থাকার কথা।’

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর