ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দুর্দান্ত ফুটসাল টুর্নামেন্ট উপহার দিল জেসিআই ঢাকা প্রেস্টিজ
অনলাইন ডেস্ক
দুর্দান্ত ফুটসাল টুর্নামেন্ট উপহার দিল জেসিআই ঢাকা প্রেস্টিজ

ব্যস্ততম ঢাকা থেকে একটু দূরে ফুড কোর্ট শেফ’স টেবিল কোর্টসাইডে কোলাহলমুক্ত পরিবেশে অনুষ্ঠিত হলো ২০২২ ফুটসাল টুর্নামেন্ট। জেসিআই ঢাকা প্রেস্টিজের আয়োজনে এ টুর্নামেন্টে ২৪টি ফুটবল দল অংশ নিয়েছিল। সিক্স-এ-সাইড পদ্ধতির এ টুর্নামেন্টে ক্লাব ২২-কে হারিয়ে শিরোপা জয় করেছে মহল্লা ইউনাইটেড।

গত মঙ্গলবার ক্লাব ২২ এবং মহল্লা ইউনাইটেডের মধ্যকার ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হয় ২৪ দলের লড়াই। ফাইনালে ক্লাব ২২ দলকে ১-০ গোলে পরাজিত করে মহল্লা ইউনাইটেডে। এর আগে সিক্স-এ-সাইড পদ্ধতিতে ২৪ দল থেকে ১৬, ৮ এবং ৪টি দল নির্বাচিত করা হয়।

টুর্নামেন্টে অংশ নেওয়া ২৪টি দলকে ৮টি গ্রুপে ভাগ করা হয়। প্রত্যেক গ্রুপে ৩টি করে দল নিজেদের মধ্যে দুটি করে ম্যাচ খেলে। সেখান থেকে শীর্ষে থাকা দুটি দল পরবর্তী রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করে। এরপর শুরু হয় নক-আউট পর্ব।

জেসিআই ঢাকা প্রেস্টিজের এটি ছিল ফুটসাল টুর্নামেন্টের প্রথম আয়োজন। করোনা পরবর্তী ঘলবন্দি মানুষদের আনন্দ দিতেই জেসিআই ঢাকা প্রেস্টিজের এ আয়োজন ছিল। জেসিআই ঢাকা প্রেস্টিজের সভাপতি শারমিনা আক্তার পাতিনও ঠিক তেমনটাই জানিছেন।

শারমিনা আক্তার পাতিন বলেন, “সবাই ফুটবল খেলতে পছন্দ করে, ক্রিকেট খেলতে পছন্দ করে। সো আমরা চেয়েছি যে, আমাদের যে ১৮ থেকে ৪০ বছরের মানুষগুলো রয়েছে তারা এখানে খেলবে, আরও একটু নেটওয়ার্কিং হবে। ওনারা আমাদেরকে চিনবে আমরা ওনাদেরকে চিনবো। আরও সুন্দর করে যেন সোসাইটিতে কাজ করতে পারি। নেটওয়ার্কিং প্লাটফর্ম তৈরি করতে পারি। এটার জন্যই আসলে এবারের এ আয়োজন।”

জেসিআই ঢাকা প্রেস্টিজ ফুটসাল টুর্নামেন্টে অংশ নেওয়া ২৪টি দল হলো- গোলরাস এএফসি, ইএল লুনাটিকো, ইমপালস এফসি, এনকেআর পাওয়ারেড বাই নগদ, ফেলকনস, সোবার্স স্লায়ার্স, পরিবর্তন করি, টিম জোকার্স, হোয়াইট টাইগার্স, চকবোর্ড, টিম ডেটোনেশন, ক্লাব ইলেভেন (১১), ট্রাবেল ফর ইউ, টিম সিকরেটস, জুনিয়র’স, স্ক্যাম ২০২২, ক্লাব ২২, পান্ডাস, জায়নেক্স জায়ান্টস, ধানমন্ডি এন্ড ফ্রেন্ডস, জেসিআই ঢাকা এচিভার্স, এফসি রেইবো, সোকার স্টার আরএমপি, মহল্লা ইউনাইটেড।

বিডি-প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর