ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ব্যাকআপ ওপেনার হিসেবে দলে শান্ত: নান্নু
অনলাইন ডেস্ক

আবারও টি-টোয়েন্টি দলে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত। তবে নাজমুল শান্ত সাম্প্রতিক কোনো নজকাড়া পারফর্ম করতে পারেননি। সবশেষ টি-টোয়েন্টি তিনি খেলেছিলেন জিম্বাবুয়ের বিপক্ষে চলতি বছরের ২ আগস্ট। সেই শেষ ম্যাচে চার নম্বরে খেলতে নেমে শান্ত ২০ বলে করেছিলে ১৬ রান।

সবমিলিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে ৯ ম্যাচ খেলেছেন নাজমুল শান্ত। সর্বোচ্চ রান ৪০, স্ট্রাইকরেট ১০৪ আর গড় ১৮.৫০। সবমিলিয়ে তিনি ৯ ম্যাচে ১৪৮ রান করতে পেরেছেন।

এই পরিসংখ্যানের শান্তকে কেন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে নেওয়া হয়েছে, সেই প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন, শান্তর খেলা বিশ্লেষণ করে ব্যাকআপ ওপেনার হিসেবে তাকে দলে নেওয়া হয়েছে। আর টিম ম্যানেজমেন্টের সবার সাথে আলোচনা করেই নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত।

সেই সাথে বিপিএলে শান্তর পারফর্ম্যান্স বেশ ভালো বলেই দাবি করেছেন নান্নু। বিপিএলে সেঞ্চুরিতেও শান্ত অনেকটা এগিয়ে এমন দাবিই করেছেন প্রধান নির্বাচক। 

বাংলাদেশের স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক), নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, ইয়াসির আলি চৌধুরী, মোহাম্মদ সাইফউদ্দিন, এবাদত হোসেন চৌধুরী, নাজমুল হোসেন শান্ত ও হাসান মাহমুদ। 

রিজার্ভ: শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, শেখ মেহেদি হাসান ও সৌম্য সরকার।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর