ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শ্রীরামের দর্শনের সাথে একমত সোহানও
অনলাইন ডেস্ক
নুরুল হাসান সোহান। ফাইল ছবি

ইমপ্যাক্ট ফেলতে পারে এমন ক্রিকেটারকে গুরুত্ব দিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম ও টিম ম্যানেজমেন্ট। তাদের এই পরিকল্পনায় টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের স্কোয়াডে জায়গা হয়নি ১২১ ম্যাচে ২ হাজার ১২২ রান করা মাহমুদুল্লাহ রিয়াদের।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল দেওয়ার পর শ্রীধরন শ্রীরাম বলেছিলেন, টি-টোয়েন্টিতে বড় ইনিংস খেলার চেয়ে ইমপ্যাক্টফুল ইনিংস বেশি গুরুত্বপূর্ণ। তার এমন দর্শনের সঙ্গে একমত নুরুল হাসান সোহানও।

বাংলাদেশের সহ-অধিনায়কের মতে, ম্যাচের পরিস্থিতি বুঝে ইনিংস খেলাটা দলের জন্য গুরুত্বপূর্ণ।

বৃহস্পতিবার মিরপুর জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সোহান বলেন, আমার কাছে মনে হয় যে, মাঠে পারফর্ম করাটা গুরুত্বপূর্ণ। আমিও কোচের সঙ্গে একমত, যে আমাদের (ম্যাচে) ইমপ্যাক্ট ফেলাটা অনেক গুরুত্বপূর্ণ। বড় বড় রান করার চেয়ে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী ইমপ্যাক্ট ইনিংস খেলাটা বেশি গুরুত্বপূর্ণ বিশেষ করে টি-টোয়েন্টিতে।

তিনি বলেন, আমরা যত ম্যাচ খেলবো, আমার মনে হয় ম্যাচ টেম্পারম্যান্ট, ম্যাচ ফিটনেস এবং এক্সপেরিয়েন্স সবকিছু আমাদের জন্য ভালো হবে। নিউজিল্যান্ড যাওয়ার আগে আমরা ক্যাম্প করতে পারছি, অনুশীলন ম্যাচ খেলতে পারছি এটা আমাদের জন্য ভালো সুযোগ।

বুধবার বিশ্বকাপ দল ঘোষণার পর গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন শ্রীরাম। সেখানেই তিনি জানিয়েছেন, টি-টোয়েন্টিতে লম্বা ইনিংস খেলার চেয়ে ১৭ বা ১৮ বলে ৩০ বা ২৫ রান করতে পারা তার কাছে ইমপ্যাক্টফুল।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর