ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

তাণ্ডব চালিয়ে ফিরলেন লিটন
অনলাইন ডেস্ক
লিটন দাস।

টানা তিন ম্যাচ হেরে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলা হচ্ছে না টাইগারদের। সর্বশেষ ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৮ রানে হেরেছে দলটি। ফলে আজ বৃহস্পতিবার নিয়ম রক্ষার ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয়েছে সাকিব আল হাসানের দল।

এই ম্যাচেও আরও একবার ওপেনিং কম্বিনেশনে পরিবর্তন। পাকিস্তানের বিপক্ষে নাজমুল হোসেন শান্তর সঙ্গে ওপেনিংয়ে নেমেছিলেন সৌম্য সরকার। ফলে চার ম্যাচে চারটি ভিন্ন ভিন্ন ওপেনিং জুটির দেখা পায় বাংলাদেশ। তবে এরপরও ওপেনিং সমস্যার সমাধান মেলেনি। পাওয়ারপ্লেতেই ফিরে গেছেন দুই ওপেনার। এরপর দলকে এগিয়ে নেন লিটন দাস ও সাকিব আল হাসান।

সাকিব-লিটন জুটি পাকিস্তানের বোলারদের উপর দাপট দেখিয়েছেন। বিশেষ করে ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন লিটন দাস। শুরু থেকেই আত্মবিশ্বাসী ব্যাটিং করেন তিনি। খেলেন দারুণ কিছু শট। এই পথচলায় পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে নিজের প্রথম ফিফটি তুলে নেন ডানহাতি এই ব্যাটসম্যান। শাদাব খানের বল পয়েন্টে ঠেলেই সিঙ্গেল নিলেন লিটন। তাতে ৪৯ রান থেকে পঞ্চাশে পা রাখলেন তিনি। ইনিংসে ৫ চারের সঙ্গে ছক্কা ১টি।

২৮তম জন্মদিনে ক্যারিয়ারের সপ্তম ফিফটি উপহার দিলেন লিটন, ৩১ বলে। এ ফরম‌্যাটে ছয় ইনিংস পর ফিফটির দেখা পেলেন তিনি। ২২ রানে পয়েন্টে তার ক‌্যাচ ছেড়েছিলেন শান মাসুদ। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। উইকেটের চারিপাশে দারুণ সব শটে এগিয়ে নেন নিজের রান ও একই সঙ্গে দলের পুঁজি। 

এরপর দারুন ছন্দে থাকা লিটন মাঠের সবচেয়ে বড় সীমানা দিয়ে নওয়াজকে উড়াতে চেয়েছিলেন লিটন। করেছিলেন স্লগ সুইপ। টাইমিং মেলাতে পারেননি। ডিপ ব‌্যাকওয়ার্ড স্কয়ার লেগে লিটনের ক‌্যাচ ধরেন ওয়াসিম। সেখানেই শেষ হয় লিটনের ৪২ বলে ৬৯ রানের ঝকঝকে ইনিংস। ৬ চার ও ২ ছক্কায় ১৬৪.২৮ স্ট্রাইক রেটে সাজান ইনিংসটি। তৃতীয় উইকেটে সাকিবের সঙ্গে তার জুটি ছিল ৮৮ রানের

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর