ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কঠিন সময়ে সমর্থকদের ধৈর্য ধরার আহ্বান লেভানদোভস্কির
অনলাইন ডেস্ক
রবের্ত লেভানদোভস্কি।

ব্যক্তিগত পারফরম্যান্সে বার্সেলোনার জার্সিতে অভিষেক মৌসুমটা দারুণ কাটছে রবের্ত লেভানদোভস্কির। তবে দলের অবস্থা ভালো নয়। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে কাতালান দলটির বিদায় নিশ্চিত হয়ে গেছে। কঠিন সময়ে সমর্থকদের পাশাপাশি সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানালেন পোলিশ তারকা। 

আগের মৌসুম শিরোপাহীন কাটানোর পর গত গ্রীষ্মের দলবদলে আটঘাট বেঁধে নামে বার্সেলোনা। লেভানদোভস্কি, রাফিনিয়া, জুল কুন্দেসহ কয়েকজনকে দলে টেনে শক্তি বাড়ায় তারা। এবার লা লিগায় যদিও চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের ঘাড়ে নিঃশ্বাস ফেলে এগোচ্ছে শাভি এরনান্দেসের দল। তবে গতবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে ইউরোপা লিগে নেমে গেছে তারা। 

ইউরোপ সেরার মঞ্চে শুরুটা দাপুটে জয়ে করলেও পরে পথ হারিয়ে ফেলে তারা। পরের চার ম্যাচের তিনটিতে হেরে বসে, অন্যটি ড্র। সবশেষ ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে কাম্প নউয়ে উড়ে যায় ৩-০ গোলে। মৌসুমে এখন পর্যন্ত ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৬ ম্যাচে ১৭ গোল করা লেভানদোভস্কি বললেন, মৌসুমটা যে কঠিন যেতে পারে, আগেই ধারণা করেছিলেন তিনি। 

তিনি বলেন, আমরা উন্নতি করছি। আমি এমন কিছু আশা করিনি যে এখানে আসার পর প্রথম মৌসুমেই সবকিছু ঠিকঠাক হয়ে যাবে। আমি জোর দিয়ে বলছি, এটি এমন একটি প্রক্রিয়া যার জন্য সময় এবং ধৈর্য প্রয়োজন। বার্সার (চ্যাম্পিয়ন্স লিগের) শেষ ষোলোয় থাকা উচিত ছিল। বার্সেলোনায় আসার আগে থেকেই জানতাম, প্রথম মৌসুম কঠিন হতে পারে। আমরা একটি পুনর্গঠন প্রক্রিয়ার মধ্যে আছি, যার জন্য সময়ের প্রয়োজন। আমাদের আরও ধৈর্য ধরতে হবে।

স্প্যানিশ পত্রিকা লা ভাঙ্গুয়ারদিয়ায় সোমবার (৩১ অক্টোবর) প্রকাশিত সাক্ষাৎকারে লেভানদোভস্কি বলেন, ভালো খেলার পাশাপাশি কীভাবে ম্যাচ জিততে হয়, সেটিও শিখতে হবে তাদের।

লেভানদোভস্কি জানান, আমাদের আরও বুদ্ধিমত্তার সঙ্গে কিছু পরিস্থিতি মোকাবিলা করতে হবে। ফুটবলে কীভাবে জিততে হয়, জিততে হলে কীভাবে খেলতে হয় না-এসব জানতে হবে। কিছু ক্ষেত্রে এগুলো আমাদের সঙ্গে হয়েছে। এই বিষয়গুলো ঠিক করতে পারলে ভবিষ্যতে আমরা আরও শক্তিশালী হয়ে উঠব। বিগত বছরগুলোয় বার্সা যেসব পরিস্থিতির মধ্যে দিয়ে গেছে, এক মাসেই সবকিছু বদলে যাবে, এমনটা আশা করা ঠিক না। এর জন্য সময় প্রয়োজন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর