ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পিসিবির প্রধান নির্বাচকের পদ থেকে বরখাস্ত ওয়াসিম
অনলাইন ডেস্ক
মোহাম্মদ ওয়াসিম।

দায়িত্বে ফেরার পরদিনই পাকিস্তান ক্রিকেট বোর্ড পুনর্গঠনের কাজে হাত দিয়েছেন নাজাম শেঠি। প্রথমেই প্রধান নির্বাচক পদ থেকে মোহাম্মদ ওয়াসিমকে অব্যাহতি দিয়েছেন তিনি।

২০১৯ সালের নতুন গঠনতন্ত্র অনুযায়ী গঠিত প্রতিটি কমিটি ভেঙে দেওয়ারও ঘোষণা দিয়েছেন নাজাম। নাজাম বলেছেন, আমরা আজই (শুক্রবার) বোর্ডের সকল কমিটি ভেঙে দিচ্ছি। কারণ এগুলো সব ২০১৯ সালের গঠনতন্ত্র অনুযায়ী করা, যা এখন বিলুপ্ত। তাই আমরা এখন স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান হিসেবে সব পুনর্গঠন করব।

২০২০ সালের ডিসেম্বরে পাকিস্তানের প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব নেন ওয়াসিম। বোর্ডের সঙ্গে তার চুক্তি ছিল ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু শুক্রবার এক ই-মেইলের মাধ্যমে বরখাস্ত হওয়ার খবর পান দেশটির সাবেক ব্যাটসম্যান। 

এর আগে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) রমিজ রাজা ও তার বোর্ডকে পিসিবির দায়িত্ব থেকে সরিয়ে দেয় পাকিস্তান সরকার। তাদের জায়গায় নাজাম শেঠির নেতৃত্বে ১৪ সদস্যের নতুন পরিচালনা পর্ষদ বসানো হয়। নতুন এই পরিচালনা পর্ষদে আছেন হারুন রশিদ, শাহিদ আফ্রিদি, শাফকাত রানাদের মতো সাবেক ক্রিকেটাররা। রাখা হয়েছে পাকিস্তান নারী দলের সাবেক অধিনায়ক সানা মিরকেও।

এই কমিটি আগামী ১২০ দিনের মধ্যে পিসিবির গঠনতন্ত্র পরিবর্তন করবেন বলে ধারণা করা হচ্ছে। ২০১৯ সালের নতুন গঠনতন্ত্র বিলুপ্ত করে ২০১৪ সালের গঠনতন্ত্রে ফিরে যেতে পারেন তারা।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর