ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অশ্বিনের ছক্কার পর আশা ছেড়ে দেন সাকিব
অনলাইন ডেস্ক

ঢাকা টেস্টে টাইগারদের দেওয়া ১৪৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৭৪ রানেই ৭ উইকেট হারিয়েছিল ভারত। সেখান থেকে ম্যাচটি বের করে নেয় দুই ভারতীয় ব্যাটার শ্রেয়াস আয়ার ও রবিচন্দ্রন অশ্বীন। 

বিরতি দিয়ে মেহেদী হাসান মিরাজকে বোলিংয়ে এনেছিলেন সাকিব আল হাসান। তখন জয় থেকে ১৬ রান দূরে ছিল ভারত। অশ্বিন থিতু হয়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন, সঙ্গে ছিলেন আইয়ার। অভাবনীয় কিছুর আশায় মিরাজকে বোলিংয়ে এনেছিলেন সাকিব। কিন্তু প্রথম বল করতে এসেই ছক্কা হজম করেন মিরাজ। তার শর্ট বল চোখের পলকে মিড উইকেট দিয়ে উড়ান অশ্বিন। অধিনায়ক সাকিবের ম্যাচ জয়ের আশা শেষ হয়ে যায় সেখানেই। 

মিরাজকে বোলিংয়ে এনে বিশেষ কিছুর অপেক্ষায় থাকা সাকিব বলেছেন, ‘শেষ ওভারে মিরাজের বলে যখন ছয়টা হলো… এর আগ পর্যন্ত বিশ্বাস ছিল জেতা সম্ভব। এখানে (মিরপুরে) হয় কী, ৫-৬ রানে তিনটা উইকেট পড়ে যেতে পারে। একটা বোলার একটা হ্যাটট্রিক করতেই পারে। তিন বলে তিন উইকেট পড়তেই পারে। এমনটা খুবই স্বাভাবিক ক্রিকেটে।’

এই ম্যাচে বাংলাদেশ একাধিক সুযোগ হাতছাড়া করেছে। প্রথম ইনিংসে সোহান আইয়ারের সহজতম স্টাম্পিংয়ের সুযোগ হাতছাড়া করেছেন। পান্তও ক্যাচ দিয়ে বেঁচে যান। দ্বিতীয় ইনিংসে অশ্বিন ফিরতে পারতেন ১ রানে। সেই অশ্বিন ৪২ রান করে জিতিয়েছেন দলকে। 

সুযোগ হাতছাড়া হওয়াতেই সাকিব যারপরনাই হতাশ, ‘একটু তো হতাশার। কারণ এগুলোই হয়তো অনেক পার্থক্য তৈরি করে দিয়েছে ওদের প্রথম ইনিংসে। ওদের ৩১৪ না হয়ে ২৫০ হতে পারতো। দ্বিতীয় ইনিংসে অবশ্যই সুযোগ ছিল। এগুলো ক্রিকেটের অংশ। অন্য দল এগুলো মিস করে না যেগুলো আমরা সাধারণত মিস করি।’

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর