ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ফের বর্ণবাদের শিকার ভিনিসিউস
অনলাইন ডেস্ক
ভিনিসিউস জুনিয়র।

লা লিগায় ভিনিসিউস জুনিয়রের বর্ণবাদী আচরণের শিকার হওয়ার ঘটনা নতুন নয়। ম্যাচের মাঝে গ্যালারি থেকে তার উদ্দেশ্যে গালাগাল, বস্তু ছুড়ে মারার ঘটনা ঘটল আবারও। এতে লিগ কর্তৃপক্ষকে এক হাত নিলেন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা।

লিগে গত শুক্রবার রিয়াল ভাইয়াদলিদের মাঠে রিয়ালের ২-০ গোলে জয়ের ম্যাচের ঘটনা এটি। নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে ভিনিসিউসকে তুলে নেন কোচ কার্লো আনচেলত্তি। এই সময় গ্যালারি থেকে বর্ণবাদী আক্রমণের শিকার হন ভিনিসিউস। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা ভিডিওতে দেখা যায়, তাকে উদ্দেশ্যে করে গালাগাল করছে এবং বস্তু ছুড়ে মারছে দর্শকরা।বর্ণবাদের ঘটনা চলতে থাকায় লিগ কর্তৃপক্ষকে দায় দিয়ে পরদিন টুইটারে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান ২২ বছর বয়সী ফুটবলার।

তিনি বলেন, বর্ণবাদীরা এখনও স্টেডিয়ামে গিয়ে বিশ্বের সবচেয়ে বড় ক্লাবের খেলা কাছ থেকে দেখছে এবং (এসব নিয়ে) লা লিগা কিছুই করছে না। আমি আমার মাথা উঁচু রাখব এবং আমার ও মাদ্রিদের জয় উদযাপন চালিয়ে যাব।

গত সেপ্টেম্বরে ওয়ান্দা মেত্রোপলিতানো স্টেডিয়ামের বাইরে ভিনিসিউসের নাম ধরে বর্ণবাদী গান ধরেছিল আতলেতিকো মাদ্রিদের সমর্থকরা। ম্যাচের সময় গ্যালারি থেকেও তাকে বর্ণবাদী গালি দেওয়া হয়। ওই ম্যাচের আগে তার গোল উদযাপন নিয়ে বিতর্কিত মন্তব্য করেন স্প্যানিশ ফুটবল এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি পেদ্রো ব্রাভো।

লা লিগা এক বিবৃতিতে জানিয়েছে, শুক্রবারের ম্যাচে বর্ণবাদী আচরণ করা ব্যক্তিদের শনাক্ত করা গেছে। এই তথ্যগুলি সহিংসতা বিরোধী কমিশন ও বিদ্বেষমূলক অপরাধ প্রসিকিউটর অফিসে পাঠানো হবে। যেমনটা অতীতেও করা হয়েছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর