ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিতর্কিত ক্যাচে আউট, প্রশ্নের মুখে টিভি আম্পায়ার
অনলাইন ডেস্ক
বিতর্কিত ক্যাচ, প্রশ্নের মুখে টিভি আম্পায়ার

অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ লিগে টিভি আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে প্রতিনিয়ত প্রশ্ন উঠছে। কয়েকদিন আগে মাইকেল নেসারের ক্যাচ নিয়ে অনেক বিতর্ক তৈরি হয়েছিল। এরপর শুক্রবারের ম্যাচে টিভি আম্পায়ারের সিদ্ধান্ত নিয়েও প্রশ্ন উঠল।

শুক্রবার বিগ ব্যাশ লিগে মেলবোর্ন স্টারস ও সিডনি সিক্সার্সের মধ্যকার ম্যাচে জর্ডান সিল্ককে আউট করার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলছেন ভক্তরা।

ইনিংসের শেষ ওভারে জর্ডান সিল্ক লুক উডের বলে শট খেলতে চাইলে বল চলে যায় উইকেটরক্ষকের গ্লাভসে। উইকেটরক্ষকের গ্লাভসে যাওয়ার আগেই আওয়াজ আসে, যে কারণে মেলবোর্ন স্টারসের অধিনায়ক অ্যাডাম জাম্পা এই বলের রিভিউ নেন। এরপর টিভি আম্পায়ার অনেকক্ষণ দেখার পর ব্যাটসম্যানকে আউট ঘোষণা করেন। কিন্তু টিভি রিপ্লেতে স্পষ্ট দেখা যায় যে বল ও ব্যাটের মধ্যে বিশাল একটা ফাঁক ছিল। তারপরও আম্পায়ার ব্যাটসম্যানকে আউট দিয়েছেন। 

উল্লেখ্য, এর আগে মাইকেল নেসারের ক্যাচ নিয়েও বিতর্ক হয়েছিল। সেই ম্যাচেও আউট হওয়া একমাত্র ব্যাটসম্যান ছিলেন জর্ডান সিল্ক।

এই ক্যাচ নিয়ে টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া লিখেছেন, “এটাকে থার্ড আম্পায়ার কীভাবে আউট দেন? স্পাইকের সময় বল ব্যাট থেকে ৬ ইঞ্চি দূরে ছিল। বাঁ দিকের স্ক্রিনে সেটি স্পষ্ট দেখা যাচ্ছে।”

এদিকে নিউজিল্যান্ডের জিমি নিশাম বিবিএলের বিরুদ্ধে খোঁচা মেরেছেন। তিনি বোঝাতে চেয়েছেন যে খেলোয়াড়দের ভাষার জন্য এখানে শাস্তি দেওয়া হয়। কিন্তু আম্পায়ারদের দ্বারা নেওয়া খারাপ সিদ্ধান্তকে ছেড়ে দেওয়া হয়।

তিনি টুইটারে লিখেছেন, “আমি মনে করি প্রত্যেকেরই বিগ ব্যাশের আম্পায়ারিং ত্রুটির দিকে কম মনোযোগ দেওয়া উচিত এবং এই সিজনে মাঠে দুষ্টু কথা বলা প্রত্যেক খেলোয়াড়কে যথাযথভাবে জরিমানা করা হয়েছে। এবং সত্যিই, যদি আমরা সৎ হই, তাহলে এটাই গুরুত্বপূর্ণ।”

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর