ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নাসিমের ফাইফারেই বিধ্বস্ত নিউজিল্যান্ড!
অনলাইন ডেস্ক

করাচিতে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তান ৬ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ডকে। ছয় মাস পর প্রথম ওয়ানডে খেলতে নেমেই বল হাতে আগুন ঝরিয়েছেন নাসিম শাহ। লম্বা সময় পর ফিরেই তার পকেটে ৫ উইকেট।

এদিন আগে ব্যাটিং করতে নেমে নিউজিল্যান্ড ৯ উইকেটে ২৫৫ রানের বেশি করতে পারেনি। ৫৭ রানে ফাইফারের স্বাদ পেয়েছেন ডানহাতি দ্রুতগতির বোলার নাসিম। 

নতুন বলে প্রথম ওভারে উইকেট পাওয়া অভ্যাসে পরিণত করেছে পাকিস্তান। শাহীন শাহ আফ্রিদি যে কাজটা করছেন লাগাতার। আফ্রিদি নেই। সেই দায়িত্বই পালন করলেন নাসিম। প্রথম ওভারের ষষ্ঠ বলে বোল্ড হয়ে ড্রেসিংরুমের পথ ধরেন ডেভন কনওয়ে। নতুন বলে ডানহাতি পেসার আর তেমন কার্যকরী হতে পারেননি। 

তবে বাকিরা ঠিকই সাফল্য পেয়েছেন। ফিন অ্যালেনের (২৯) উইকেট পেয়েছেন মোহাম্মদ ওয়াসিম। কেন উইলিয়ামসকে (২৬) আউট করেন উসামা মির। এ বোলার ফেরান টম লাথামকেও (৪২) । এছাড়া স্পিনার নওয়াজ বোল্ড করেন ডার্ল মিচেলকে (৩৬) । 

৪৪তম ওভারে নাসিমের আক্রমণ শুরু হয়। এরপর টপাটপ সাফল্য পেয়ে যান এ পেসার। গ্লেন ফিলিপস ৩৭ রানে আউট হন বাবরের হাতে ক্যাচ দিয়ে। একে একে তার বোলিংয়ে ড্রেসিংরুমে ফেরেন ব্রেসওয়েল (৪৩), হেনরি শিপলে (০) ও মিচেল স্টানার (২১) । শেষ দিকে টিম সাউদির ১৫ রানে কোনো মতে আড়াইশ রান পেরিয়ে যায় নিউজিল্যান্ড। কিন্তু জয়ের জন্য এ রানও যথেষ্ট ছিল না। 

পাকিস্তান অতি সহজেই ম্যাচ ছিনিয়ে নিয়েছে। ওপেনার ফখর জামান ৭৪ বলে ৫৬ রান করেন। সর্বোচ্চ ৭৭ রান করেছেন রিজওয়ান। ৮৬ বলে ৬ চার ও ১ ছক্কায় সাজান ইনিংসটি। বাবর ৮২ বলে ৬৬ রানের ইনিংস খেলেন। এছাড়া ইমাম উল হক ১১ ও হারিস সোহেলের ব্যাট থেকে আসে ৩২ রান। রিজওয়ানের সঙ্গে ১৩ রানে অপরাজিত থাকেন আগা সালমান। 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর