ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ক্লাব বিশ্বকাপ জিতে উজ্জীবিত আনচেলত্তি
অনলাইন ডেস্ক
কার্লো আনচেলত্তি

লা লিগায় হোঁচটের পর হোঁচট। শিরোপা ধরে রাখার লড়াইয়ে আপাতত অনেকটাই পেছনে রিয়াল মাদ্রিদ। তবে ক্লাব বিশ্বকাপে তারা ঠিকই নিজেদের মেলে ধরল স্বরূপে। রেকর্ড আরও সমৃদ্ধ করে জিতে নিল আরও একটি ট্রফি। এই শিরোপাই এখন মৌসুমের বাকি সময়টায় দলকে প্রেরণা জোগাবে, বিশ্বাস কোচ কার্লো আনচেলত্তির। 

মরক্কোর রাবাতে ক্লাব বিশ্বকাপের ফাইনালে আল হিলালকে ৫-৩ গোলে হারিয়ে আরও একবার বিশ্ব চ্যাম্পিয়ন হয় রিয়াল মাদ্রিদ। ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের হয়ে দুটি করে গোল করেন ভিনিসিউস জুনিয়র ও ফেদে ভালভেরদে, একটি করেন করিম বেনজেমা। ক্লাব বিশ্বকাপে রিয়ালের পঞ্চম শিরোপা এটি। নিজেদের রেকর্ডই এক ধাপ বাড়িয়ে নিল তারা। দ্বিতীয় সর্বোচ্চ তিনবারের বিজয়ী তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনা। 

ইউরোপিয়ান ও লাতিন চ্যাম্পিয়নদের নিয়ে আগে যে ইন্টারকন্টিনেন্টাল কাপ হতো, যেটি ক্লাব বিশ্বকাপেরই মর্যাদা পেত, সেটিসহ বিচেনায় নিলে রিয়ালের এটি অষ্টম শিরোপা। দুটি মিলিয়ে দ্বিতীয় সর্বোচ্চ চারবার করে জিতেছে বায়ার্ন মিউনিখ ও এসি মিলান।  আনচেলত্তি কোচ হিসেবে তিনবার ক্লাব বিশ্বকাপ জিতে স্পর্শ করলেন পেপ গুয়ার্দিওলার রেকর্ড। তবে রিয়াল কোচ উচ্ছ্বসিত দলের সাফল্যে। 

তিনি বলেন, আমরা খুবই খুশি। অষ্টমবারের মতো রিয়াল মাদ্রিদ বিশ্ব চ্যাম্পিয়ন। আমরা দারুণ খেলেছি আজ, বিশেষ করে আক্রমণভাগে ছিলাম দুর্দান্ত। ভিনিসিউস, বেনজেমা, ভালভেরদে… সবাই খুব ভালো করছে। তাদের স্কিল ও মান দেখাতে পেরেছে তারা। সব মিলিয়ে দারুণ ছিল।

তিনি আরও বলেন, এখানে দারুণ সময় কেটেছে আমাদের এবং ট্রফি নিয়ে ঘরে ফিরছি আমরা। আমার মনে হয়, আমাদের পারফরফরম্যান্সে উন্নতি হচ্ছে। রক্ষণে কিছু ভুল ছিল, যা এড়ানো যেত। তবে আক্রমণে আমরা দুর্দান্ত ছিলাম। চোট কাটিয়ে ফুটবলাররা ফিরতে শুরু করেছে, বেনজেমা ফিরেছে, মিলিতাও এখানে আছে, অন্যরাও সেরে উঠছে। মৌসুমের বাকি সব কিছুর জন্য আমাদের প্রেরণা হতে পারে এই শিরোপা। সামনের সময়টা নিয়ে আমরা আত্মবিশ্বাসী। আশা করি, সব টুর্নামেন্টের শেষ পর্যন্ত আমরা লড়ে যাব।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর