ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মাশরাফির ‘ম্যাজিক’ নিয়ে কী বললেন ইমরুল?
অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চলে এসেছে শেষ প্রান্তে। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ফাইনালে মুখোমুখি হবে সিলেট স্ট্রাইকার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। 

বিপিএলের সর্বোচ্চ চারবার শিরোপাজয়ী অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বৃহস্পতিবার পঞ্চম শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবেন। দেশের সেরা এবং সফলতম অধিনায়ক মাশরাফিকে আরও আগে থেকেই ‘ম্যাজিক্যাল ক্যাপ্টেন’ বলা হয়। তার হাত ধরেই এই প্রথমবার বিপিএলের ফাইনালে উঠল সিলেট।

তবে বুধবার ফাইনালপূর্ব সংবাদ সম্মেলনে আরেক ফাইনালিস্ট কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ইমরুল কায়েস বললেন, ক্রিকেট দলগত খেলা। এতে ‘ম্যাজিক’ বলে কিছু নেই। 

ইমরুলের ভাষায়, ‘ক্রিকেট খেলাটা আসলে দলগত খেলা, এখানে ম্যাজিক বলে কোনো কথা নেই। দলের একতা যতি ভালো থাকে, আপনার দল যদি ভালো খেলতে থাকে তাহলে দলের ফলাফল সম্ভব। অনেকে অনেক বড় মাপের দল করেও কিন্তু ফলাফল আসে না। কারণ দলের মাঝের পরিবেশ ভালো থাকে না। মাঠে গিয়ে শুধু খেলতে হয়... দলের যে বন্ডিংটা এগুলো ঠিক থাকে না। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে এই জিনিসটা খুব গুরুত্বপূর্ণ আমি মনে করি।’

কুমিল্লার অধিনায়ক আরও বলেন, ‘মাশরাফি ভাই যে দলেই খেলুন না কেন এই জিনিসটা খুব ভালোভাবে নিয়ন্ত্রণ করেন। দলের সবাইকে নিয়ে থাকেন, দলের একতাটা ভালো রাখেন। আমরা চেষ্টা করি আমাদের দলের একতাটা ভালো রাখার। এটাকেই হয়তো উনার ম্যাজিক বলা যায়। উনি সব সময় তাদের তরুণ বা বিদেশি ক্রিকেটারদের নিয়ে থাকেন। এই জিনিসটা উনি উপভোগ করেন। এটা হয়তো ভালো করার ম্যাজিক।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর