ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রুবেলকে ‘ভিলেন’ মানতে নারাজ মাশরাফি
অনলাইন ডেস্ক
মাশরাফি বিন মর্তুজা

রাতে রুবেল হোসেনের ঘুম হওয়ার কথা নয়! চার চারবারের প্রচেষ্টাতেও তিনি একটি ক্যাচ লুফে নিতে পারলেন না। আর যার ক্যাচ মিস করেছেন সেই জনসন চার্লসই রুবেলের দল সিলেট স্ট্রাইকার্সের স¦প্নভঙ্গ করে দিলেন। ৫২ বলে ৭৯ রানের হার না মানা ইনিংস খেলে কুমিল্লাকে শিরোপা এনে দিলেন ক্যারিবিয়ান তারকা।

গতকাল সিলেটের বোলার লিন্ডের বলে ডিপ স্কোয়ার লেগে রুবেল যখন সহজ ক্যাচটি লুফে নিতে ব্যর্থ হলেন তখন চার্লসের রান ছিল মাত্র ৮। ওই সময় ক্যাচটি নিতে পারলে ম্যাচের মোমেন্টামই হয়তো বদলে যেত। কিন্তু রুবেল পারেননি। ক্যাচ মিস যে ম্যাচ মিস তা যেন খুব ভালো করেই টের পেলেন তিনি। 

শুধু তাই নয়, ফাইনালের শেষ দিকে ২৪ বলে যখন ৫২ রান দরকার কুমিল্লার, তখন ১৭ নম্বর ওভারে তিন ছক্কা ও এক বাউন্ডারি হজম করাসহ ২৩ রান দিয়ে ফেলেন সিলেট স্ট্রাইকার্স পেসার রুবেল হোসেন। তাতেই কার্যত ম্যাচ জয়ের স্বপ্ন ভেঙে যায় সিলেট স্ট্রাইকার্সের। কুমিল্লার ওভারপ্রতি ১৩ রানের লক্ষ্যমাত্রাটা কমে শেষ তিন ওভারে ৯ এর একটু বেশি হয়। 

এরকম দু-দুটি সর্বনাশা কাণ্ড ঘটানোর পরও রুবেলকে দোষ দেননি সিলেট স্ট্রাইকার্স অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বৃহস্পতিবার রাতে বিপিএলের নবম আসরে ফাইনালে হারের পর উল্টো বলে উঠলেন, আসলে রুবেলকে দোষ দেই কী করে? ইনফ্যাক্ট রুবেলই আমাদের খেলায় ফিরিয়ে এনেছিল। আসল কথা হলো আমরা সময়মতো প্ল্যানগুলোর বাস্তবায়ন করতে পারিনি।

কারও ওপর দোষ না চাপিয়ে খেলা শেষে শেরে বাংলার কনফারেন্স হলে সংবাদ সম্মেলনে কথা বলতে এসে মাশরাফি বোঝানোর চেষ্টা করেন, তার দল অন্তত ১০ থেকে ১৫ রান কম করেছে। এবং সেটাও কেন ও কীভাবে হয়েছে তার ব্যাখ্যাও দিয়েছেন ম্যাশ।

সিলেট ক্যাপ্টেন মনে করেন, ইনিংসের মাঝামাঝি ওয়েল সেট শান্তর আউট আর শেষ দিকে জর্জ লিন্ডা আউট হওয়ায় প্রত্যাশার চেয়ে দলের রান কিছুটা কম হয়েছে।

সিলেট ক্যাপ্টেন বোঝাতে চাইলেন, স্কোরটা ১৯০ হলে হয়তো চিত্রটা ভিন্ন হতে পারতো।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর