ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হেরেই উড়াল দিলেন প্যাট কামিন্স, পরের টেস্টে অস্ট্রেলিয়ার নেতৃত্বে কে?
অনলাইন ডেস্ক
প্যাট কামিন্স। ছবি: সংগৃহীত

দিল্লি টেস্টে পরাজয়ের পরই দেশের উদ্দেশ্যে উড়াল দিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স।

সোমবার সকালে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম জানিয়েছে, পারিবারিক কারণে দেশে ফিরছেন কামিন্স। তবে পাকাপাকিভাবে নয়। মাঝপথে দলকে ছেড়ে গেলেও কয়েক দিন পরে ভারতে ফিরে আসবেন তিনি। ১ মার্চ থেকে ইনডোরে শুরু হবে তৃতীয় টেস্ট। তার আগে ভারতে ফিরবেন কামিন্স।

অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক হওয়ার পর এই প্রথম ভারত সফর করছেন কামিন্স। কিন্তু সফরের শুরুটা ভাল হয়নি। প্রথম টেস্ট নাগপুরে ইনিংস ও ১৩২ রানে হারতে হয়েছিল অস্ট্রেলিয়াকে। সেই টেস্টে স্পিন উইকেটের অজুহাত দিয়েছিল অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম। কিন্তু দিল্লি টেস্টের আগে উইকেট নিয়ে কোনও বিতর্ক হয়নি। তারপরও মাত্র আড়াই দিনে শেষ হয়ে গেছে খেলা। ৬ উইকেটে হেরেছেন কামিন্সরা।

দিল্লিতে হারের পরে অবশ্য দলের ব্যাটারদের শট নির্বাচনকে দায়ী করেছেন কামিন্স। অসি অধিনায়ক বলেছেন, “আমাদের আলোচনা করতে হবে। অনেকে সোজা ব্যাটে না খেলে আউট হয়েছে। উইকেট দিয়ে এসেছি আমরা। এমনটা করলে হবে না।”

এই সিরিজের উপরেই নির্ভর করছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোন দুই দল খেলবে। অস্ট্রেলিয়া সবার উপরে থাকলেও এখনও তাদের ফাইনাল খেলা নিশ্চিত নয়। তাই তৃতীয় টেস্টে প্রত্যাবর্তনের লক্ষ্যে নামবেন কামিন্সরা। সূত্র: ডেইলি টেলিগ্রাফ অস্ট্রেলিয়া, টাইমস অব ইন্ডিয়া, ইন্ডিয়া টুডে

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর