ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হাথুরুসিংহে পরিকল্পনা নিয়েই এসেছেন: সোহান
অনলাইন ডেস্ক

বাংলাদেশ ক্রিকেটে দ্বিতীয় দফায় কোচ হয়ে ফিরেছেন চন্ডিকা হাথুরুসিংহে। তার হাত ধরে বদলে যাওয়া বাংলাদেশ এখন বিশ্ব ক্রিকেটে অন্যতম পরাশক্তি। তবে সময় বদলে প্রত্যাশা বেড়েছে। সামনেই ২০২৩ বিশ্বকাপ। যা সাকিব, তামিমদের শেষ বিশ্বকাপ হতে পারে। তাদের নিয়ে ভালো কিছু করার চ্যালেঞ্জ হাথুরুসিংহের সামনে। 

এ দলের ক্রিকেটার কাজী নুরুল হাসান সোহানও জানালেন, পরিকল্পনা নিয়েই হাথুরুসিংহে দায়িত্ব গ্রহণ করতে এসেছেন। সেসব পরিকল্পনা কি তা নিয়ে কোনো ধারণা দিতে পারলেন না।

মিরপুরে সোহান বলেছেন, ‘ও যেটা বলল, ওর একটা পরিকল্পনা আছে। ওই পরিকল্পনা অনুযায়ী আসলে আগাচ্ছে।’ 

হাথুরুসিংহের পরিকল্পনায় পূর্ণ আস্থাও দেখালে সোহান, ‘পরিকল্পনা অনুযায়ী হাথুরুর পরিকল্পনা ভালো। পরিকল্পনামাপিক ও খুব ভালো এবং টেকনিক্যাল যে জিনিসগুলো আছে ও ওইভাবে হোম ওয়ার্ক করেই আসছে। আমার কাছে মনে হয় বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো কিছুই হবে।’

নতুন পুরোনো মিলিয়ে কাজের ভালো পরিবেশ হারুথুসিংহে পাবেন বলে বিশ্বাস করেন সোহান, ‘ও প্রথম যেখানে এসেছিল এবং যেখানে শেষ করছে তখন থেকে অনেক কিছু পরিবর্তন আছে। আমার কাছে মনে হয় যে বেশিরভাগই হয়তো ওর পরিচিত। একজন দু’জন বাদে। সেহেতু কাজ করতেও বেশি সুবিধা হবে, যেহেতু বিসিবিও তাকে নিয়ে এসেছে।’

হাথুরুসিংহের প্রথম অধ্যায়ে বাংলাদেশ বেশ কিছু বড় সাফল্য পেয়েছিল। ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাকে প্রথমবার ওয়ানডে সিরিজে হারিয়েছে। ২০১৫ সালে বিশ্বকাপে বাংলাদেশ প্রথমবার কোয়ার্টার ফাইনাল খেলেছিল। ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে খেলেছিল সেমিফাইনাল। এছাড়া অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের মতো বড় দলের বিপক্ষে টেস্ট সিরিজ জিতেছিল।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর