ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

ব্র্যাডম্যানকেই যেন চমকে দিলেন ব্রুক
অনলাইন ডেস্ক

টেস্ট গড়ে স্যার ডন  ব্র্যাডম্যানকেও ছাড়িয়ে গেলেন হ্যারি ব্রুক। যদিও এই হিসেবেটা টিকবে না বেশিক্ষণ। তবু চমক জাগিয়েছেন ব্রুক। ওয়েলিংটন টেস্টের প্রথম দিন শেষে তার গড় ১০০.৮৭। যেখানে ব্রাডম্যানের গড় ৯৯.৯৪।

ক্যারিয়ারের মাত্র ছয়টি টেস্ট খেলেছেন ব্রুক। ইনিংস নয়টি। ব্র্যাডম্যানের গড়েরর হিসেবটা ৫২ ম্যাচ ও ৮০ ইনিংসে। ব্রুকও এই ইনিংস শেষে যদি ব্র্যাডম্যানের চেয়ে বেশি গড় রাখতে চান, আউট হওয়ার আগে তাকে করতে হবে কমপক্ষে ৯২ রান।

ষষ্ঠ টেস্টে আজ ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরিটি পেয়েছেন ব্রুক। বেসিন রিজার্ভের সবুজ উইকেটে ২১ রানে ৩ উইকেট হারানো ইংল্যান্ডকে টেনে তুলেছেন এই ব্যাটার। অপরাজিত ১৮৪ রানের ইনিংসে খেলেছেন ১০৮.৮৭ স্ট্রাইক রেটে। জো রুটের সঙ্গে তাঁর চতুর্থ উইকেট জুটি অবিচ্ছিন্ন ২৯৪ রানে। রুট ১০১ রান করতে খেলেছেন ১৮২ বল।

ব্রাডম্যানকে টেক্কা দেয়ার দৌড়ে টিকে না থাকলে পারলেও একটা ইতিহাস গড়েছেন ব্রুক। ক্যারিয়ারের নবম ইনিংসেই তিনি ৮০০ রান পেরিয়ে গেছেন। ইতিহাসে আর কোনো ব্যাটারই এটা পারেননি।  ক্যারিয়ারের ৯ ইনিংস শেষে সর্বোচ্চ রানের তালিকায় ব্রুক ছাড়িয়ে গেলেন ভারতের বিনোদ কাম্বলিকে। এ সময়ে বিনোদের রান ছিল ৭৯৮। 

এখন পর্যন্ত  ব্রুকের টেস্ট স্ট্রাইক রেট ৯৯.৩৮। 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর