ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দলে এমবাপে নির্ভরতা কমাতে চান পিএসজি কোচ
অনলাইন ডেস্ক
ক্রিস্তফ গালতিয়ে

তারকায় ঠাসা পিএসজিকে সাম্প্রতিক সময়ে দেখা যাচ্ছে না চেনা ছন্দে। কিলিয়ান এমবাপে আলো ছড়াচ্ছেন বটে, কিন্তু তা দলের জন্য হয়ে উঠছে না যথেষ্ট। নিজেদের ফিরে পাওয়ার লড়াইয়ে ফরাসি ফরোয়ার্ডের ওপর নির্ভরতা কমাতে চান ক্রিস্তফ গালতিয়ে। শিষ্যদেরকে তাই একটা দল হয়ে ওঠার বার্তা দিলেন পিএসজি কোচ।

সব প্রতিযোগিতা মিলিয়ে নিজেদের সবশেষ চার ম্যাচের তিনটিতে হেরেছে পিএসজি। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে বায়ার্ন মিউনিখের কাছে ১-০ গোলে হারা দলটি এরই মধ্যে বিদায় নিয়েছে ফরাসি কাপ থেকে। গত সপ্তাহে লিলের বিপক্ষে ৪-৩ গোলের নাটকীয় জয় দিয়ে টানা তিন ম্যাচে হারের গেরো কাটে পিএসজির। নিজেদের পরবর্তী ম্যাচে আগামী রোববার লিগ ম্যাচে মার্সেইয়ের বিপক্ষে খেলবে গালতিয়ের দল। লিগে ২৪ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ৫২ পয়েন্টে দুইয়ে মার্সেই। আসছে ডার্বি তাই শিরোপার লড়াইয়ে দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে।

ফরাসি কাপের শেষ ষোলোয় মার্সেইয়ের কাছেই হেরেছিল পিএসজি। রবিবার (২৬ নভেম্বর) হাইভোল্টেজ ম্যাচের আগে সংবাদ সম্মেলনে গালতিয়ে বলেন, এমবাপের ওপর ভরসা করলে সমস্যায় পড়তে হতে পারে তাদের। সবাই উদ্বিগ্ন, বিষয়টি নিয়ে সচেতন। আমরা মনে করি যে খেলোয়াড়রা পাঁচ মিনিটের মধ্যেই হারের ক্ষত ভুলে যায়, কিন্তু তা সত্য নয়। নিচ থেকে আমাদের আরও বেশি দৌড়াতে হবে, যেটা ফরাসি কাপের ম্যাচে হয়নি, এমবাপে থাকায় এবার তা হবে।

তিনি আরও বলেন, তবে কেবল সেই আমাদের সাহায্য করবে, সেটা হওয়া উচিত নয়। সে একটা পার্থক্য গড়ে দিতে পারে, তবে অন্যান্য খেলোয়াড়দের আরও স্বাধীনভাবে খেলতে হবে এবং মার্সেইকে হারানোর জন্য আরও দৃঢ় সংকল্পের সঙ্গে নিজেদের মেলে ধরতে হবে।”

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর