ঢাকা, রবিবার, ৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টি-টোয়েন্টি দল নিয়ে যা বললেন নান্নু
অনলাইন ডেস্ক

বিপিএলে ভালো ফল করেও অনেকে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে জায়গা পানননি। সেই তালিকায় নাসির হোসেনের নামটাও আছে। তাই বরাবরের মতো মিনহাজুল আবেদীন নান্নুদের দল নির্বাচন নিয়ে উঠছে প্রশ্ন।

প্রধান নির্বাচক নান্নু এর একটা ব্যাখ্যাও দাঁড় করিয়েছেন। নান্নু অবশ্য বলেছেন, বিপিএলের পারফরম্যান্সের মূল্যায়ন করছেন তারা। হাতে নিয়েছেন এক বছরের পরিকল্পনা।

বুধবার বিসিবির দেওয়া ১৫ জনের দলে ৮ বছর পর ফিরেছেন রনি তালুকদার। তার সঙ্গে ফিরেছেন শামীম হোসেন পাটোয়ারি। বিপিএলে পারফর্ম করে ওয়ানডের পর অনুমিতভাবে টি-টোয়েন্টিতেও ডাক পেয়েছেন তৌহিদ হৃদয়। ফ্র্যাঞ্চাইজি আসরে ঝলক দেখানো দুই বোলার তানভীর ইসলাম ও রেজাউর রহমান রাজাও পেয়েছেন সুযোগ। হৃদয়, তানভীর ও রাজার এখনো আন্তর্জাতিক খেলার অভিজ্ঞতা নেই।

তাদের জায়গা দিতে সর্বশেষ খেলা বিশ্বকাপের স্কোয়াড থেকে কাটা পড়েছেন ইয়াসির আলি রাব্বি, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, শরিফুল ইসলাম ও ইবাদত হোসেন।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের সাথে কথা বলেন নান্নু। তিনি বলেন  'বিশ্বকাপের পর এই প্রথম আমরা টি-টোয়েন্টি খেলব। একটা বিষয় মাথায় ছিল যে এবারের বিপিএলে কয়েকজন খেলোয়াড় ভালো পারফর্ম করেছে। এটা মাথায় রেখেই আমরা আগাচ্ছি। আমরা আরেকটা বিষয়ও হাতে নিয়েছি যে আগামী এক বছরের জন্য কিছু খেলোয়াড়কে নিয়ে পরিকল্পনা সাজাচ্ছি। সেটা ২২-২৪ জনের হতে পারে। এদের নিয়ে আগামী এক বছরে একটা পরিকল্পনার মধ্যে আগাব। বর্তমানে ফর্মে থাকা খেলোয়াড়দের নিয়েই এই সিরিজটা শুরু করছি আমরা।'

এবার বিপিএলে ১৩ ম্যাচে ৩৫.৪১ গড় আর ১২৯.১৭ স্ট্রাইকরেটে দ্বিতীয় সর্বোচ্চ ৪২৫ রান করেন রনি। এই পারফরম্যান্সের জোরেই প্রায় ৮ বছর পর ফেরানো হয়েছে ৩২ পেরুনো ব্যাটার রনিকে। মিনহাজুল জানান, পারফরম্যান্স ও ফিটনেস ঠিক থাকলে বয়সের কোন বিষয় মাথায় আনেন না তারা,  ' ফিটনেসটা অনেক গুরুত্বপূর্ণ। এটা সবার জন্যই একটা ইতিবাচক বার্তা, যারা ঘরোয়াতে পারফর্ম করছে তাদের জন্য। যে বয়স কোন বিষয় নয়, ফিটনেস এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।' যদিও সেই সূত্রে আবার নাসিরকে বাদ দেওয়ার হিসেবটা মিলছে না।

৯ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে ইংল্যান্ড-বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের পরের দুটি ম্যাচ হবে ১২ ও ১৪ মার্চ।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর