ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে ছাপ রেখে যেতে চায় ইংল্যান্ড
অনলাইন ডেস্ক

তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু আজ। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর ৩টায় মুখোমুখি হবে বাংলাদেশ ও টি-২০ বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। সাদা বলের দুই সংস্করণে চ্যাম্পিয়ন ইংল্যান্ড। তার মধ্যে টি-টোয়েন্টির ট্রফি জিতেছে গত অক্টোবরে। এরপর এই সংস্করণে প্রথম কোনো সিরিজ খেলতে নামছে ইংলিশরা।

টি-টোয়েন্টি সিরিজের আগের দিন বুধবার (৮ মার্চ) ইংল্যান্ড দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা ক্রিস ওকস বলেছেন, ‘হ্যা, আসলেই রোমাঞ্চিত আমরা। আমরা যে বিশ্বচ্যাম্পিয়ন সেটার ছাপ রেখে যাওয়ার একটা বড় সুযোগ এই সিরিজ। বিশ্বকাপ জয়ের পর থেকে আমরা আর কোনো সিরিজ খেলিনি। তাই আবারও, এই কন্ডিশনে আমাদের জন্য একটি চ্যালেঞ্জ। এখানে বাংলাদেশের মতো ভালো দলের বিপক্ষে খেলাটা রোমাঞ্চকর।’

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ ওয়ানডের মতো উইকেটই দেখা যাবে। গতকাল দুপুরে অনুশীলনের জন্য মাঠে এসে শুরু থেকেই উইকেটে উঁকিঝুঁকি দিচ্ছিল ইংল্যান্ড। আবারও মন্থর উইকেট হচ্ছে সেটি তাদের কাছে স্পষ্ট। সেই প্রস্তুতি নিয়েই বাংলাদেশের বিপক্ষে চ্যালেঞ্জ নিতে মুখিয়ে তারা।

‘আমি অনুমান করছি এটা তুলনামূলক আরও মন্থর হবে। খেলা আগেই শুরু হবে, শিশিরের কোন সমস্যা থাকবে না। কাজেই মন্থর থাকবে উইকেট। আমার ধারণা এবং নিশ্চিত স্পিন ধরবে, স্পিনার ও স্লো বোলারদের বল থেমে আসবে। একজন পেস বোলার বা সিম বোলার হিসেবে আপনাকে বৈচিত্র্য ব্যবহার করতে হবে। হ্যাঁ, পিচটা এরকমই।’

‘আপনি যেমন বলেছেন, বাংলাদেশ এখানে কিছু ভালো দলকে হারিয়েছে, তাই এটা আমাদের জন্য কঠিন চ্যালেঞ্জ হবে। কিন্তু আমরা চ্যালেঞ্জের অপেক্ষায় আছি’ –আরও যোগ করেন ওকস।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর