ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রেহানের অন্যরকম রেকর্ড
অনলাইন ডেস্ক
জস বাটলারের কাছ থেকে টি-টোয়েন্টিতে অভিষেক ক্যাপ নিলেন রেহান আহমেদ

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয়-টোয়েন্টিতে অভিষেক হয়েছে ইংলিশ লেগ স্পিনার রেহান আহমেদের। এতে করে দেশটির সর্বকনিষ্ঠ টি-টোয়েন্টি ক্রিকেটার বনে গেছেন তিনি। রবিবার মাত্র ১৮ বছর ২১১ দিনে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হলো তারা 

তবে আগের রেকর্ড ছিল স্টুয়ার্ট ব্রডের। ২০০৬ সালে পাকিস্তানের বিপক্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টি অভিষেকের দিন ব্রডের বয়স ছিল ২০ বছর ৬৫ দিন। তবে এখন তিন সংস্করণেই ইংল্যান্ডের সর্বকনিষ্ঠ খেলোয়াড় রেহান।

এর আগে বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে অভিষেক হয় তার। মাত্র ১৮ বছর ২০৫ দিনে ওয়ানডে অভিষেক হয়েছিল রেহানের। অভিষেক ম্যাচ খেলতে নামার আগেই ভেঙেছেন বেন হোলিওকের রেকর্ড। ১৯৯৭ সালে লর্ডসে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেকের সময় হোলিওকের বয়স ছিল ১৯ বছর ১৯৫ দিন।

এছাড়া গত ডিসেম্বরে ইংল্যান্ডের সর্বকনিষ্ঠ টেস্ট ক্রিকেটারের রেকর্ডও গড়েছিলেন রেহান। টেস্ট অভিষেকের সময় তার বয়স ছিল ১৮ বছর ১২৬ দিন।

প্রসঙ্গত, বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়েছে টাইগাররা। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৪ উইকেটের জয় তুলে নিয়ে প্রথমবারের মতো ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর