ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

'ইতিহাসের পুনরাবৃত্তি হয়', বর্ণবাদের শিকারের পর লুকাকু
অনলাইন ডেস্ক
রোমেলু লুকাকু

জুভেন্টাসের বিপক্ষে ইতালিয়ান কাপের ম্যাচটা অম্লমধুর অভিজ্ঞতায় কেটেছে রোমেলু লুকাকুর। ইন্টার মিলান স্ট্রাইকার শেষ দিকে গোল করে দলকে পরাজয় থেকে বাঁচিয়েছেন। পরে তাকে দেখতে হয়েছে লাল কার্ড। 

প্রতিপক্ষের সমর্থকদের বর্ণবাদী আচরণেরও শিকার হয়েছেন তিনি। এতে ভীষণ ক্ষুব্ধ বেলজিয়ান তারকা। তার আশা, বর্ণবাদ রুখতে এবার অন্তত যথাযথ ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ।

ইতালিয়ান কাপের সেমি-ফাইনালের প্রথম লেগে গত মঙ্গলবার জুভেন্টাসের মাঠে ইন্টারের ১-১ ড্র ম্যাচের ঘটনা এটি। ৯৫তম মিনিটে পেনাল্টি থেকে সমতা টানার পর জুভেন্টাসের সমর্থকদের উদ্দেশ্য করে ঠোঁটে আঙুল চেপে উদযাপন করেন লুকাকু। এজন্য তাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখান রেফারি।

গত গ্রীষ্মে চেলসি থেকে ধারে ইন্টারে ফেরা লুকাকুর নাম ধরে এই ম্যাচে বর্ণবাদী স্লোগান দেয় ইউভেন্তুসের কিছু সমর্থক। এর আগে ২০১৯ থেকে ২০২১ সাল পর্যন্ত মিলানের ক্লাবটিতে খেলার সময়ও বর্ণবাদের শিকার হয়েছিলেন তিনি। ইউভেন্তুস ম্যাচের পর ইনস্টাগ্রাম পোস্টে সেটিই তুলে ধরেন ২৯ বছর বয়সী ফুটবলার।

তিনি বলেন, ইতিহাসের পুনরাবৃত্তি হয়। ২০১৯ সালে এমন কিছুর ভেতর দিয়ে গিয়েছিলাম এবং ২০২৩ সালে আবার। এই সুন্দর খেলাটি সবার উপভোগ করা উচিত। আশা করি, (সেরি আ) লিগ এবার সত্যিকারের পদক্ষেপ নেবে।”

লুকাকুর প্রতিনিধি রক নেশন স্পোর্টস ইন্টারন্যাশনাল বিবৃতি দিয়ে জুভেন্টাসকে এই ঘটনার জন্য ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে। জুভেন্টাস জানিয়েছে, তারা দায়ী ব্যক্তিদের চিহ্নিত করতে পুলিশের সঙ্গে কাজ করবে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর