ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কোহলি-ডু প্লেসিদের হারিয়ে জয়ে ফিরল কলকাতা
অনলাইন ডেস্ক

বিরাট কোহলি ও ডু প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে (আরসিবি) ৮১ রানে হারালো কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। প্রথমে ব্যাট করে কেকেআর করে ৭ উইকেটে ২০৪ রান। জবাবে সব কয়টি উইকেট হারিয়ে আরসিবির ইনিংস শেষ হয় ১২৩ রানে।

বৃহস্পতিবার টস হেরে প্রথমে ব্যাট করতে নামে কেকেআর। শুরুটা মোটেই ভালো হয়নি নাইটদের। ৪৭ রানে ৩ উইকেট পড়ে যায়। সেখান থেকে শুরু হয় প্রত্যাবর্তনের লড়াই। ৪৪ বলে ৫৭ রান করে ফেরেন আফগান ওপেনার। পরের বলে শূন্য রানে আউট হন আন্দ্রে রাসেল। এতে কেকেআর ৮৯ রানে পাঁচ উইকেট হারায়।

এরপর শার্দুল ঠাকুর নেমে ঝড়ো ব্যাটিং করেন। তিনি ২৯ বলে ৬৮ রানের অবিশ্বাস্য এক ইনিংস খেলেছেন। আর রিঙ্কু সিংক ৩৩ বলে ৪৬ রান করেন। শেষ পর্যন্ত সাত উইকেট হারিয়ে ২০৪ রান তোলে কলকাতা।

জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়েছিল ব্যাঙ্গালুরুর। দুই ওপেনার বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসি মিলে ৪.৫ ওভারে তুলে ফেলেছিলেন ৪৪ রান। কিন্তু ৩ বলের ব্যবধানে দুজনেই বিদায় নিলে খেই হারিয়ে ফেলে দলটি। কোহলির ব্যাট  থেকে আসে ১৮ বলে ২১ রান এবং অধিনায়ক ডু প্লেসি ১২ বলের মোকাবিলায় খেলেন ২৩ রানের ইনিংস।

এরপর কার্যত ম্যাচ থেকেই ছিটকে যায় ব্যাঙ্গালুরু। দুই প্রান্তেই চলে আসা-যাওয়ার মিছিল। দলীয় ৮৬ রানে ৮ উইকেট হারিয়ে ফেলে দলটি। শেষদিকে উইলির ২০ এবং আকাশ দীপের ১৭ রানের ইনিংসে ভর করে কোনোমতে ১২৩ করে ব্যাঙ্গালুরু। ১৭.৪ ওভারেই গুঁটিয়ে যায় তাদের ইনিংস।

বল হাতে কলকাতার বরুণ চক্রবর্তী মাত্র ১৫ রান খরচে তুলে নিয়েছেন ৪ উইকেট।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে কলকাতা বৃষ্টি আইনে পাঞ্জাব কিংসের কাছে ৭ রানে হেরেছিল।

বিডি প্রতিদিন/এমআই  



এই পাতার আরো খবর