ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শেবাগের তোপের মুখে গিল
অনলাইন ডেস্ক
বীরেন্দ্র শেবাগ ও শুভমান গিল

হাড্ডাহাড্ডি ম্যাচে পাঞ্জাবকে হারিয়ে জয় পেয়েছিল গুজরাট টাইটান্স। বৃহস্পতিবারের সেই ম্যাচে গুজরাটের হয়ে সর্বোচ্চ স্কোর করেন শুভমান গিল। কিন্তু তা সত্ত্বেও বীরেন্দ্র শেবাগের তোপের মুখে পড়তে হল তরুণ ব্যাটারকে। তার জন্যই গুজরাটকে লক্ষ্যপূরণে বেগ পেতে হয়েছে বলে শেবাগের দাবি।

ওই দিনের ম্যাচে হাফসেঞ্চুরি করার পর গিলের খেলায় খানিকটা গতি আসে। তার আগ পর্যন্ত অত্যন্ত ধীর গতিতে খেলেছেন গুজরাট টাইটান্সের ওপেনার। একজন ক্রিকেটারের থেকে যা একেবারেই প্রত্যাশিত নয়।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে শেবাগ বলেন, ৪৯ বলে গিল ৬৭ রান করেছে। কিন্তু ৫০ রান কখন করেছে? ৪১-৪২ বল খেলে হয়তো। অর্থাৎ ৭-৮ বলে বাকি ১৭ রান করে ফেলেছে। অর্ধশতরানের পর ওর খেলায় গতি আসে। সেটুকুও যদি না হতো, তাহলে শেষ ওভারে ৭ নয়, ১৭ রান তাড়া করতে হত গুজরাটকে।’

আর ঠিক এই কারণেই গিলের মানসিকতা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। তবে এখানেই থামেননি শেবাগ।

তিনি বলেন, তুমি কখনোই এভাবে ভাবতে পারো না যে, আগে আমি হাফসেঞ্চুরি করে ফেলি। তারপরে যেভাবেই হোক ম্যাচ জিতে নেব। এটা ক্রিকেট। যে মুহূর্তে নিজের পারফরম্যান্সের কথা ভাববে, তখনই ক্রিকেটের থেকে থাপ্পড় খেতে হবে। এভাবে ভাবা যায় না। হাফ সেঞ্চুরির কাছাকাছি এসে যদি ২০০ স্ট্রাইক রেটে খেলত, তাহলে সহজেই সে নিজের মাইলস্টোন ছুঁয়ে ফেলতে পারত। অনেকগুলো বলও বেঁচে যেত।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর