ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হায়দরাবাদকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক মুম্বাই ইন্ডিয়ান্সের
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

চলমান আইপিএলে জয়ের হ্যাটট্রিক মুম্বাই ইন্ডিয়ান্সের‌। নিজামের শহরে সানরাইজার্স হায়দরাবাদকে ১৪ রানে হারালেন রোহিতরা। আইপিএলের শুরুটা হার দিয়ে করলেও পরপর তিন ম্যাচ জিতে আবার স্বাভাবিক ছন্দে পাঁচবারের চ্যাম্পিয়নরা। 

মঙ্গলবার (১৮ এপ্রিল) দিবাগত রাতে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৯২ রান তোলে মুম্বাই। জবাবে ১৭৮ রানে শেষ হয় হায়দরাবাদের ইনিংস। একমাত্র মায়াঙ্ক আগরওয়াল (৪৮) এবং হেনরিচ ক্লাসেন‌ (৩৬) ছাড়া কেউ দাঁড়াতেই পারেনি। জয়ের ফলে লিগ টেবিলে একলাফে ছয় নম্বরে উঠে এল মুম্বাই। 

এদিন, টসে জিতে মুম্বইকে ব্যাট করতে পাঠান আইডেন মার্করাম। রোহিত শর্মা, ঈশান কিষাণ শুরুটা ভালই করেছিলেন। ২৮ রান করে আউট হন রোহিত শর্মা। ৪১ রানে প্রথম উইকেট হারায় মুম্বই। ৩৮ করেন ঈশান কিষাণ। কিন্তু মুম্বাইয়ের ইনিংস টেনে নিয়ে যান ক্যামেরুন গ্রিন। ৪০ বলে ৬৪ করে অপরাজিত থাকেন। তাতে ছিল ২টি ছয় এবং ৬টি চার। আবারও ব্যর্থ সূর্যকুমার যাদব (৭)। শেষদিকে গুরুত্বপূর্ণ রান যোগ করেন তিলক ভার্মা। ৪টি ছক্কা এবং ২টি চারের সাহায্যে ১৭ বলে ৩৭ রান করেন। ২০ ওভারের শেষে ৫ উইকেট হারিয়ে ১৯২ রান তোলে মুম্বই। 

রান তাড়া করতে নেমে ব্যর্থ হায়দরাবাদ। ১৯.৫ ওভারে ১৭৮ রানে শেষ হয়ে যায় সানরাইজার্সের ইনিংস। একমাত্র মায়াঙ্ক আগরওয়াল (৪৮) এবং হেনরিচ ক্লাসেন‌ (৩৬) ছাড়া সবাই ব্যর্থ। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান হ্যারি ব্রুক (৯) রান পাননি। ব্যর্থ রাহুল ত্রিপাঠীও (৭)। শুরুটা ভাল করলেও বেশিক্ষণ টিকে থাকতে পারেননি মার্করাম। ২২ রানে আউট হন হায়দরাবাদের নেতা। 

জয়ের জন্য শেষ ওভারে ২০ রান দরকার ছিল হায়দরাবাদের। বল করার দায়িত্ব পান অর্জুন টেন্ডুলকার। ঠাণ্ডা মাথায় লাইনে বল করেন শচীন পুত্র। ফলস্বরূপ আইপিএলে প্রথম উইকেট তুলে নেন জুনিয়র টেন্ডুলকার। আউট করেন ভুবনেশ্বর কুমারকে। ১৭৮ রানে অলআউট হয়ে যায় সানরাইজার্স। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর