ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ছন্দ হারিয়ে লক্ষ্ণৌর কাছে হারল রাজস্থান
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

ঘরের মাঠে থামল রাজস্থানের জয়ের ঘোড়া। জয়ের হ্যাটট্রিকের পর লক্ষ্ণৌয়ের কাছে হার সঞ্জু স্যামসনের দলের। বুধবার (১৯ এপ্রিল) জয়পুরে রাজস্থান রয়্যালসকে ১০ রানে হারাল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। এই জয়ের ফলে সমসংখ্যক ম্যাচ খেলে দুই দলের পয়েন্টই ৮। কিন্তু রানরেটে একনম্বর স্থান এখনও রাজস্থানের দখলে। 

এদিন প্রথমে ব্যাট করে ৭ উইকেটের বিনিময়ে ১৫৪ রান তোলে  লক্ষ্ণৌ। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রানে থামে রাজস্থানের ইনিংস। বাটলার এবং যশস্বী ব্যাট করার সময় মনে হয়েছিল অনায়াসেই ম্যাচ পকেটে পুরে নেবে রাজস্থান। কিন্তু তারা আউট হতেই পতনের শুরু। তবে ম্যাচের টার্নিং পয়েন্ট সঞ্জু স্যামসনের রান আউট। চলতি আইপিএলে সবচেয়ে কম স্কোর ডিফেন্ড করার নজির কেএল রাহুলের দলের। 

টসে জিতে  লক্ষ্ণৌ সুপার জায়ান্টসকে ব্যাট করতে পাঠান সঞ্জু স্যামসন। শুরুটা দারুণ করে কেএল রাহুল এবং কাইল মেয়ার্স জুটি। প্রথম উইকেটে ৮২ রান যোগ করেন তারা। ১০.৪ ওভারে প্রথম উইকেট হারায়  লক্ষ্ণৌ। জয়পুরের স্টেডিয়ামে ব্যাট করা সহজ নয়। সাধারণত লো স্কোরিং ম্যাচে দেখা যায়। প্রথম ইনিংসের গড় স্কোর ১৩০। কিন্তু এই পিচে যথেষ্ট দক্ষতার সঙ্গে খেলে  লক্ষ্ণৌয়ের ওপেনিং জুটি। ৩২ বলে ৩৯ রান করে আউট হন রাহুল। 

রান পাননি আয়ুশ বাদনি (১), দীপক হুডা (২)। কিন্তু উইকেটের অন্য প্রান্তে মজবুত দেখায় মেয়ার্সকে। আরও একটি অর্ধশতরান করেন। ৩টি ছয় এবং ৪টি চারের সাহায্যে ৪২ বলে ৫১ রান করেন ক্যারিবিয়ান। স্কোরবোর্ডে গুরুত্বপূর্ণ রান যোগ করেন মার্কাস স্টোইনিস (২১) এবং নিকোলাস পুরান (২৯)। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৪ রান তোলে  লক্ষ্ণৌ। জোড়া উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। 

ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে রাজস্থান। প্রথম উইকেটে ৮৭ রান যোগ করেন জস বাটলার এবং যশস্বী জয়েসওয়াল। তারা ব্যাট করার সময় মনে হয়েছিল সহজেই জয় ছিনিয়ে নেবে রাজস্থান। কিন্তু ম্যাচের মোড় ঘুরিয়ে দেন মার্কাস স্টোইনিস। দুই সেট ওপেনারকে ফেরান অজি অলরাউন্ডার। ৩৫ বলে ৪৪ রান করে আউট হন তরুণ ব্যাটার যশস্বী। তার ইনিংসে ছিল ২টি ছয়, ৪টি চার। পরপরই রান আউট হয়ে ফেরেন সঞ্জু স্যামসন। মাত্র ২ রানে অধিনায়ক ফেরার পর কিছুটা চাপে পড়ে রাজস্থান। 

কিন্তু চাপ বাড়ে বাটলার আউট হওয়ার পর। ৪১ বলে ৪০ রান করে আউট হন ইংলিশ ব্যাটার। এই পিচে চেনা বিধ্বংসী ছন্দে পাওয়া যায়নি বাটলারকে। হেটমেয়ারকে কেন্দ্র করে রাজস্থানের আশা টিকে ছিল। কিন্তু রান পাননি ক্যারিবিয়ান ব্যাটার। ২ রানে ফেরেন তিনি। মাত্র ১৭ রানে ৪ উইকেট হারায় রাজস্থান। সঞ্জুর রানআউট ছিল ম্যাচের টার্নিং পয়েন্ট। তবে শেষপর্যন্ত দলকে ম্যাচে রেখে দেন দেবদত্ত পাড়িক্কল। ১৮তম ওভারে স্টোইনিসকে তিনটি চার মারেন। কিন্তু শেষরক্ষা হল না। শেষ ওভারে ১৯ রান প্রয়োজন ছিল। কিন্তু ২৬ রান করে তিন বল বাকি থাকতে পাড়িক্কল আউট হতেই রাজস্থানের জয়ের আশা শেষ হয়ে যায়। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর