ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কিংবদন্তি ফাউলারের পাশে বসে উচ্ছ্বসিত সালাহ
অনলাইন ডেস্ক
মোহামেদ সালাহ

যে কীর্তি গড়তে রবি ফাউলারের লেগেছিল ১১টি মৌসুম, সেই চূড়ায় মোহামেদ সালাহ পা রাখলেন মাত্র ছয় বছরেই। লিভারপুলের সর্বোচ্চ গোলদাতার তালিকায় ফাউলারের সঙ্গে যৌথভাবে ষষ্ঠ স্থানে আছেন মিশরের এই ফরোয়ার্ড।

প্রিমিয়ার লিগে গত শনিবার নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে ৩-২ ব্যবধানে জিতে লিভারপুল। ম্যাচে ৭০তম মিনিটে জয়সূচক গোলটি করেন সালাহ। ওই গোলে ফাউলারকে (১৮৩ গোল) স্পর্শ করেন সালাহ। লিভারপুলের হয়ে দুই দফায় মোট ১১ মৌসুম খেলে গোলগুলো করেছিলেন ফাউলার।

লিভারপুলের হয়ে প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোল করার তালিকায় অবশ্য ফাউলারকে গত মাসেই পেছনে ফেলেন সালাহ, বর্তমানে তার গোল ক্লাবের রেকর্ড ১৩৪টি। লিগের ইতিহাসে বাঁ পায়ের খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ গোলও (১০৮টি) ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ডের।

দ্রুতই লিভারপুলের হয়ে পঞ্চম সর্বোচ্চ গোলদাতা হওয়ার হাতছানি আছে সালাহর সামনে। তার চেয়ে মাত্র তিন গোল বেশি নিয়ে পঞ্চম স্থানে আছেন ক্লাবের আরেক গ্রেট স্টিভেন জেরার্ড। সব প্রতিযোগিতা মিলিয়ে লিভারপুলের ইতিহাসে ৩৪৬ গোল করে তালিকার শীর্ষে সাবেক ওয়েলস ফরোয়ার্ড ইয়ান রুশ।

রেকর্ডের পাতায় কিংবদন্তি ফাউলারের পাশে বসে দারুণ উচ্ছ্বসিত সালাহ। বিন স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় সামনের দিনগুলোতে আরও কীর্তি গড়ার আশাবাদ জানান তিনি। সালাহ বলেন, লিভারপুলের ষষ্ঠ সর্বোচ্চ গোলদাতা? ছয় বছরেরও কম সময়ে এই সংখ্যক গোল পাওয়া দারুণ অর্জন। ফাউলার এই ক্লাবের একজন কিংবদন্তি; ছয় মৌসুমে তাকে ছুঁতে পেরে আমি গর্বিত। আশা করি, আমি আরও গোল করব এবং আরও রেকর্ড গড়ব।

যদিও প্রিমিয়ার লিগে তিন মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হওয়া সালাহর চলতি মৌসুমটা খুব একটা ভালো যাচ্ছে না। চলতি লিগে জালের দেখা পেয়েছেন মাত্র ১৬ বার। তার চেয়ে বেশি গোল আছে তিন জনের- ম্যানচেস্টার সিটির আর্লিং হলান্ড (৩২টি), টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন (২৩টি) ও ব্রেন্টফোর্ডের ইভান টনি (১৯টি)।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর