ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সময় এখন হালান্ডের: রুনি
অনলাইন ডেস্ক
রুনি-হালান্ড

লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো-দুইজনেই বছরের পর বছর ফুটবলের আঙিনায় ছড়িয়েছেন আলো। হয়ে উঠেছেন মহাতারকা। বয়সের থাবায় রোনালদোর দ্যুতি কিছুটা কমেছে বটে, তবে মেসি এখনও বেশ ঝলক দেখিয়ে চলেছেন। ওয়েইন রুনি অবশ্য এই দুই তারকার যুগের শেষ দেখছেন. সাবেক এই ইংলিশ ফরোয়ার্ডের চোখে সময়ের সেরা এখন ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ড।

ইউনাইটেড ও ইংল্যান্ড গ্রেট রুনি বর্তমানে মেজর সকার লিগের দল ডিসি ইউনাইটেডের কোচের দায়িত্বে আছেন। দা টাইমসে লেখা কলামে তিনি তুলে ধরেছেন মেসি, রোনালদো এবং সাম্প্রতিক সময়ের উঠতি তারকা হালান্ডকে নিয়ে নিজের ভাবনা। ২২ বছর বয়সী হালান্ড গত গ্রীষ্মে ৫ কোটি ১০ লাখ পাউন্ডে বরুশিয়া ডর্টমুন্ড থেকে যোগ দেন সিটিতে। অল্প সময়েই আক্রমণভাগে ধারাল পারফরম্যান্স দিয়ে উঠে এসেছেন পাদপ্রদীপের আলোয়।

সিটির হয়ে এ পর্যন্ত ৪২ ম্যাচ খেলে ৪৮ গোল করেছেন হালান্ড। এর মধ্যে প্রিমিয়ার লিগেই জালের দেখা পেয়েছেন ৩২ বার। রুনির তাই মনে হচ্ছে সময় এখন নরওয়ের এই তরুণ ফরোয়ার্ডের। তিনি বলেন, এ মুহূর্তে সে বিশ্বের সেরা ফুটবলার। লিওনেল মেসি সর্বকালের সেরা, কিন্তু এ মুহূর্তে কেউই হালান্ডের চেয়ে ভালো খেলছে না…সে যে পর্যায়ে পৌঁছেছে, তাতে আমি বিস্মিত। যে পরিমাণ গোল সে করছে, যে পারফরম্যান্স সে মেলে ধরছে এবং যে মানসিকতা দেখাচ্ছে, তাতে সে বিশ্বসেরা।

২০২৩ সালের ব্যালন দ’র দাবিদারদের তালিকায় হালান্ডকেও রাখছেন রুনি। যদিও ধারণা করা হচ্ছে, মর্যাদার এই পুরস্কার রেকর্ড অষ্টমবারের মতো পেতে পারেন গত বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সে আর্জেন্টিনাকে শিরোপা এনে দেওয়া মেসি।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর