ঢাকা, মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কিউইদের ওয়ানডে দলে চ্যাপম্যান
অনলাইন ডেস্ক

রাওয়ালপিন্ডিতে বৃহস্পতিবার থেকে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে কিউইদের। এই সিরিজের দলে অন্তর্ভূক্ত করা হয়েছে বাঁহাতি ব্যাটার মার্ক চ্যাপম্যানকে।

পাকিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে পাঁচ ম্যাচে ২৯০ রান করে সেরার খেতাব জিতেছেন চ্যাপম্যান। পাঁচ ম্যাচ সিরিজে কোনো ব্যাটারের এটিই সর্বোচ্চ রান সংগ্রহের রেকর্ড।

সিরিজ নির্ধারণী পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে চ্যাপম্যান বলতে গেলে একাই জিতিয়েছেন দলকে। ১৯৪ তাড়া করতে নেমে ২৬ রানে ৩ উইকেট হারিয়ে বসেছিল কিউইরা। সেখান থেকে ৫৭ বলে ১০৪ রানের হার না মানা সেঞ্চুরি হাঁকান চ্যাপম্যান। ২-২ সমতায় সিরিজ শেষ করেছে সফরকারীরা।

এমন পারফরম্যান্সের পর চ্যাপম্যানকে অগ্রাহ্য করতে পারেননি নির্বাচকরা। এর আগে দেশের হয়ে ৭টি ওয়ানডে খেলেছেন। তবে সেগুলো বেশ বিরতি দিয়ে দিয়ে।

২০১৮ সালে অভিষেক হয়েছিল, সবশেষ ওয়ানডেতে দেখা গেছে ২০২২ সালের জুলাইয়ে। স্কটল্যান্ডের বিপক্ষে সে ম্যাচে ১০১ রানের হার না মানা ইনিংস খেলেও দল থেকে বাদ পড়েছিলেন চ্যাপম্যান।

নিউজিল্যান্ডের সংশোধিত ওয়ানডে স্কোয়াড

টম ল্যাথাম (অধিনায়ক), টম ব্লান্ডেল, চ্যাড বয়েস, মার্ক চ্যাপম্যান, ম্যাট হেনরি, বেন লিস্টার, কোলে ম্যাকঞ্জি, অ্যাডাম মিলনে, ড্যারেল মিচেল, জিমি নিশাম, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, হেনরি শিপলে, ইশ সোধি, ব্লেয়ার টিকনার, উইল ইয়ং।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর